অবৈধ কর্মকান্ডের অভিযোগে উচ্ছেদ করা হয়েছে কাওরানবাজার রেললাইন বস্তি

0

মাদক ব্যবসা, ছিনতাই, ভেজাল পণ্য তৈরি ও বিভিন্ন অবৈধ কর্মকান্ডের অভিযোগে আবারো উচ্ছেদ করা হয়েছে ঢাকার কাওরানবাজার রেললাইন বস্তি। এ সময় ভেঙ্গে দেয়া হয়েছে ছোটবড় অনেক বস্তিঘর। দুপুরে মাদক বিরোধী চলমান অভিযানের অংশ হিসেবে এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও জোনের সহকারি পুলিশ কমিশনার মাহমুদ খান। এদিকে উচ্ছেদ অভিযানকে ইতিবাচক হিসেবে নিলেও এর স্থায়িত্ব নিয়ে শংকা প্রকাশ করেছেন স্থানীয়রা। কারণ এসব বস্তিঘর বানিয়ে ভাড়া দেয়া গডফাদারদের কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি।

মাদক ব্যবসাসহ বিভিন্ন অবৈধ কর্মকান্ডের অভিযোগে সোমবার দুপুরে কাওরানবাজার রেললাইনের বস্তি উচ্ছেদে অভিযান চালায় তেজগাঁও থানা পুলিশ। প্রথমে বস্তিবাসীদের জিনিসপত্র নিয়ে অন্যত্র সরে যাওয়ার সময় দেয় তারা। এরপর ভেঙ্গে দেয়া হয় বস্তিঘরগুলো।

তবে মাদক বিক্রির অভিযোগ অস্বীকার এবং বাজারে শ্রমিক হিসেবে কাজ করার দাবী জানিয়ে বস্তিবাসীরা বলেন, অতিদরিদ্র হিসেবে তারা কম ভাড়ায় এখানে থাকেন। তবে বেশ কয়েকবার এখানে উচ্ছেদের পরও তা স্থায়ী না হওয়ায় আবারও বস্তি গড়ার আশংকা জানিয়ে স্থানীয়দের অভিযোগ- বস্তি ভাড়া দেয়া রেলের গডফাদারদের কখনো ধরা হয় না।

দীর্ঘদিন ধরে কাওরানবাজার রেললাইন বস্তির বিরুদ্ধে মাদক সরবরাহ ও বিক্রিসহ বিভিন্ন অবৈধ কর্মকান্ডের অভিযোগের কথা জানিয়ে এবার একে স্থায়ীভাবে নির্মুলের আশ্বাস পুলিশ কর্মকর্তাদের।

যে কোন ধরনের মাদকের বিরুদ্ধে অভিযান সফল করতে গডফাদারদের বিরুদ্ধেও আইন-শৃঙ্খলা বাহিনীকে সক্রিয় হবার পরামর্শ দিয়েছেন অভিজ্ঞরা।

শেয়ার করুন।

উত্তর দিন