‘সু-প্রতিবেশী’ উদ্যোগ গোপালগঞ্জ জেলায় ব্যপক সাড়া ফেলেছে

0

করোনা ভাইরাসের কারনে ঘরবন্দি অসহায় পরিবারের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে সরকার। কিন্তু এর মাঝেও এক অভিনব উদ্যোগ গ্রহন করেছে গোপালগঞ্জ জেলা প্রশাসন। উদ্যোগটির নাম ‘সু-প্রতিবেশী’। এর মাধ্যেমে এক প্রতিবেশী অন্য এক প্রতিবেশীর দ্বায়িত্ব নিবে। এ উদ্যোগটি জেলায় ব্যপক সাড়া ফেলেছে।

করোনা ভাইরাসের প্রাদূর্ভাবরোধ করতে গোপালগঞ্জ জেলা লকডাউন ঘোষনা করা হয়েছে। ফলে কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। তাদের মাঝে সরকারীভাবে খাদ্য সহায়তা দিলেও ‘সু-প্রতিবেশী’ নামে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করেছে জেলা প্রশাসন। আর এমন উদ্যোগে সাড়া দিয়ে ৩৪ জন ডোনার এগিয়ে এসেছেন। আর এর মাধ্যমে ৬৫৫টি পরিবারের দ্বায়িত্ব নেয়া হয়েছে। প্রতিদিন চাল, ডাল, তেল, লবন ইত্যাদি কিনে ঘরবন্দি অসহায় পরিবারের বাড়িতে পৌঁছে দেয়া হচ্ছে।

চেয়ারম্যানদের তালিকায় নাম উঠেনি এমন কর্মহীন ও মধ্যবিত্ত পরিবার খুঁজে তাদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ায় খুশি এসব পরিবার।

সু-প্রতিবেশীর’ মাধ্যমে করোনার প্রভাব না যাওয়া পযর্ন্ত অসহায় মানুষকে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলে জানান, জেলা প্রশাসক।

সমাজের অহসায় ও কর্মহীন মানুষে পাশে দাঁড়াতে বিত্তবানদের এগিয়ে আসার পাশাপাশি সারাদেশে এমন উদ্যোগ গ্রহন করা হবে-এমনটিই প্রত্যাশা গোপালগঞ্জবাসীর।

শেয়ার করুন।

উত্তর দিন