সক্ষমতা থাকার পরও যারা আয়কর প্রদান করেন না পর্যায়ক্রমে তাদের আয়কর প্রদানে বাধ্য করা হবে

0

সক্ষমতা থাকার পরও যারা আয়কর প্রদান করেন না পর্যায়ক্রমে তাদের আয়কর প্রদানে বাধ্য করা হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে কর প্রদানের বিকল্প নেই বলেও জানান তিনি। সকালে ঢাকা সেনানিবাসের সেনা মালঞ্চে সশস্ত্র বাহিনীর আয়কর মেলা ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন মোশাররফ হোসেন ভুঁইয়া।

উন্নত কর রাজস্ব সংস্কৃতি গড়ে তোলার লক্ষ্যে ঢাকা সেনানিবাসের সেনা মালঞ্চে দু’ দিন ব্যাপী আয়কর মেলার আয়োজন করা হয়। সশস্ত্র বাহিনীর সদস্যদের ঝামেলামুক্তভাবে কর দিতে সশস্ত্র বাহিনী বিভাগ ও কর অঞ্চল-৯ ঢাকার যৌথ ব্যবস্থাপনায় এ মেলার আয়োজন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, দেশের চার কোটি মানুষ কর প্রদানে সক্ষম হলেও ২০১৮-১৯ অর্থ বছরে কর দেন মাত্র ২২ লাখ। যা এশিয়ার মধ্যে সর্বনিম্ন। তিনি বলেন, পর্যায়ক্রমে সবাইকে করের আওতায় আনা হবে।

বিশেষ অতিথি সহকারী নৌবাহিনী প্রধান রিয়ার অ্যাডমিরাল এম লোকমানুর রহমান দেশের অর্থনৈতিক অগ্রগতি ধরে রাখতে সবাইকে কর প্রদানের আহ্বান জানান। দু’দিনের মেলায় কর মেলায় সশস্ত্র বাহিনী কর্মকর্তাদের পাশাপাশি আন্তঃবাহিনী সংস্থায় কর্মরত ও এলপিআর ভোগরত সামরিক, অসামরিক ব্যক্তিরা আয়কর প্রতিবেদন দাখিলসহ অন্যান্য সেবা গ্রহণ করতে পারবেন।

শেয়ার করুন।

উত্তর দিন