রাজাবাজার লকডাউনে সুফল মিলেছে-মেয়র আতিক

0

করোনার বিস্তার রোধে ঢাকার ওয়ারী এলাকাকে রেডজোন ঘোষণার পর আগামী শনিবার থেকে লকডাউন বাস্তবায়ন করতে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে দক্ষিণ সিটি করপোরেশন। লকডাউন সফল করতে এলাকাবাসীর সহযোগিতা কামনা করেছেন সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর সরোয়ার হাসান আলো।অন্যদিকে  ২১ দিন লকডাউনে রাখার পর আজ থেকে খুলে দেয়া হয়েছে ঢাকার পুর্ব রাজাবাজার এলাকা। জোনিং পদ্ধতিতে রেডজোন চিহ্নিত এই এলাকায় লকডাউন বাস্তবায়নে করোনারোধে সাফল্য পাওয়া গেছে বলে দাবি করেছেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

করোনা রোধে ৩০ জুন মঙ্গলবার দক্ষিণ সিটির নগর ভবনে, লকডাউন ব্যবস্থাপনা কমিটির দ্বিতীয় সভায়, রেডজোন ঘোষিত ঢাকার ৪১নং ওয়ার্ড- ওয়ারী এলাকাকে ৪ জুলাই ভোর ৬টা থেকে ২১ দিনের জন্য লকডাউনে নেবার ঘোষণা দেন ঢাকা মেয়র শেখ ফজলে নুর তাপস।

এরপর আজ সকাল থেকেই ওই নির্দেশনা বাস্তবায়নে সব ধরনের প্রস্তুতি নিতে শুরু করে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর সরোয়ার হাসান আলো। তিনি জানান, সকাল থেকে পুরো ওয়ারী এলাকায় মাইকিং করে সবাইকে করোনার লকডাউনের নির্দেশনাগুলো মেনে চলার আহবান জানানো হয়েছে।

করোনা সংক্রমণ রোধে সরকারের নেয়া এই পদক্ষেপকে ভালো উদ্যোগ হিসেবে দেখছেন এলাকাবাসী। তবে এর যথাযথ বাস্তবায়ন চান তারা।

পুর্ব রাজাবাজার এলাকা ২১ দিন লকডাউনে রাখার পর খুলে দেয়া হলেও ঝুঁকিপূর্ণ বিবেচনায় এখনো যাতায়াত সীমিতকরণের পাশাপাশি বন্ধ রাখা হয়েছে কয়েকটি পথ। তবে শতভাগ না হলেও এ পদ্ধতিতে সফলতা এসেছে বলে দাবি করেছেন উত্তর সিটি মেয়র।

লকডাউন সফল করতে সহযোগিতা করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান মেয়র আতিকুল ইসলাম।

শেয়ার করুন।

উত্তর দিন