যুক্তিসংগত কারণ ছাড়া ঘর থেকে বের হলে ঘরে ফেরত পাঠানো হচ্ছে

0

করোনার সংক্রমণ ঠেকাতে সরকারের দেয়া বিধিনিষেধ উপেক্ষা করেই রাস্তায় নামছে নগরবাসী। রাজধানীর রাস্তায় আগের দুদিনের মতোই মানুষের উপস্থিতির সাথে বেড়েছে ব্যক্তিগত যানবাহন। তবে সমাজিক দুরত্ব বজায় রাখতে তৎপর রয়েছে সেনাসহ আইন শৃঙ্খলা বাহিনী। নগরীর মোড়ে মোড়ে চেকপোষ্টগুলোতে জোরদার করা হয়েছে পুলিশের তল্লাশি। যুক্তিসংগত কারণ ছাড়া ঘর থেকে যারা বেরিয়েছেন, তাদেরকে আবার ঘরে ফেরত পাঠানো হচ্ছে।

দেশে করোনার সংক্রমন ঠেকাতে ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা ও যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপের পর, ব্যস্ত রাজধানীতে নেমে আসে সুনশান নিরাবতা। প্রথম চারদিন রাস্তায় তেমন যানবাহন দেখা যায়নি।

১০ দিন টানা ছুটির পঞ্চম দিনে বিধিনিষেধ উপেক্ষা করে অনেকে রাস্তায় নেমেছে নগরবাসী। একই সঙ্গে বাড়তে থাকে সড়কে ব্যক্তিগত যানবাহন । আগের দু’দিনের মতো তৃতীয় দিনেই সেই ধারা চলছে। রাস্তায় ব্যক্তিগত যানবাহন বেড়েছে; বেড়েছে নগরবাসীর পদচারণা।

নগরবাসীকে রাস্তায় নামতে বারণ ও সামাজিক দূরত্ব বজায় রাখতে নগরজুড়েই তৎপর রয়েছে সেনাবাহিনীর সদস্যরা।

নগরীর মোড়ে মোড়ে চেকপোস্টে পুলিশের তল্লাশী অব্যাহত রয়েছে। যৌক্তিক কারণ ছাড়া ঘর থেকে যারাই বেরিয়েছেন, তাদেরেকে বুঝিয়ে বাসায় ফিরিয়ে দিচ্ছেন তারা।

পুলিশ বলছে অনেকেই কারণ ছাড়াই ঘর থেকে বের হচ্ছেন।রাস্তায় ভিড় বাড়লে করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে যাবে বলে মনে করেন বিশেষজ্ঞারা।

শেয়ার করুন।

উত্তর দিন