ভারতীয় নাগরিকদের বাংলাদেশে পুশ ইনের ব্যাপারে কিছুই জানে না সরকার

0

ভারতীয় নাগরিকদের বাংলাদেশে পুশ ইনের ব্যাপারে কিছুই জানে না সরকার । এমনটা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। বিকেলে রাজধানীর একটি হোটেলে এফবিসিসিআইয়ের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী আরো জানান, ভারতীয় নাগরিকত্ব আইনের মতো অভ্যন্তরীণ বিষয়ের প্রভাব এ দেশের উপর পড়বে না বলে বাংলাদেশকে আশ্বস্ত করেছে ভারত।

সম্প্রতি বেনাপোলের দৌলতপুর, গাতিপাড়া ও ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশকালে ৫২ জন ভারতীয় নাগরিককে আটক করে বাংলাদেশ বর্ডার গার্ড- বিজিবি। সম্প্রতি ভারতের নাগরিকত্ব আইন তথা এনআরসি বাস্তবায়নের প্রেক্ষিতে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের ঘটনায় উদ্বিগ্ন বিভিন্ন মহল। তবে ঘটনার কিছুই জানে না বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার বিকেলে হোটেল সোনারগাওয়ে এফবিসিসিআই আয়োজিত এশিয়া প্যাসিফিক অঞ্চলের চেম্বারের আন্তর্জাতিক সম্মেলনে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রীর দাবি, অনুপ্রবেশ কিংবা পুশ ইন সংক্রান্ত সংবাদ সঠিক কি না, তা যাচাই- বাছাই করে দেখবে সরকার। পররাষ্ট্রমন্ত্রী জানান, রোহিঙ্গা সংকট মিয়ানমারেরই সৃষ্টি, তাই এ সমস্যা নিরসনে মূল উদ্যোগ নিতে হবে সে দেশকেই।

শেয়ার করুন।

উত্তর দিন