ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে তৎপর রয়েছেন সেনা সদস্যরা

0

করোনা ভাইরাস প্রতিরোধে দিনাজপুরের হিলিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে তৎপর রয়েছেন সেনা সদস্যরা। অন্যদিকে, সাতক্ষীরা ও মেহেরপুরে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক অভিযানে প্রশাসনের সাথে মাঠে নেমেছে সেনাবাহিনী।

সকাল থেকে দিনাজপুরের সীমান্ত সংলগ্ন বিভিন্ন স্থানে মাইকিং করছেন তারা। হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসারেরসহ উপজেলাজুড়ে টহল দিচ্ছেন তারা। হ্যান্ড মাইক দিয়ে এলাকাবাসীকে ঘর থেকে বের না হওয়ার আহ্বান জানাচ্ছেন। এদিকে, হিলি স্থলবন্দর দিয়ে বন্ধ রয়েছে আমদানি-রপ্তানি কার্যক্রম।

সাতক্ষীরা সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে নিত্য পণ্য ও ওষুধের দোকানের সামনে সাদা গোল বৃত্তের মধ্য থেকে কেনাকাটা করার জন্য মানুষকে সচেতন করা হচ্ছে।প্রশাসনের সাথে সেনা বাহিনী করোনা সচেতনতায় লিফলেট বিতরণ এবং মার্কিং করছে। জেলার প্রতিটি উপজেলায় বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রনে অভিযান অব্যাহত রয়েছে। এদিকে, সাধারন মানুষ বলছে, জেলায় ৯ হাজারের বেশি প্রবাসীর অধিকাংশই এখনো চিহ্নিত হয়নি।

মেহেরপুরে করোনা সচেতনতার পাশাপাশি সবাইকে ঘরে থাকতে বাধ্য করার জন্য জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে কাজ করছে। দুপুরে জেলা প্রশাসক মোঃ আতাউল গনি, পুলিশ সুপার এসএম মুরাদ আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলমসহ প্রশাসনের অন্য কর্মকর্তা, পুলিশ ও সেনা সদস্যরা সচেতনতা কর্মসূচিতে অংশ নেন।

শেয়ার করুন।

উত্তর দিন