প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশেপাশেই জামায়াতের অনেক অনুপ্রবেশকারী রয়েছে

0

সরকারের বড় বড় পদ এমন কী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশেপাশেই জামায়াতের অনেক অনুপ্রবেশকারী রয়েছে। তারা নানা চক্রান্ত ও ষড়যন্ত্র করছে। এসব অনুপ্রবেশকারীর তালিকা করার আহ্বান জানিয়েছেন বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী। আর যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে শহীদ হিসেবে আখ্যায়িত করায় দৈনিক সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। জাতীয় প্রেসক্লাবে সম্প্রীতি বাংলাদেশের আলোচনা সভায় তারা এসব কথা বলেন।

সম্প্রীতি, বঙ্গবন্ধু ও বাংলাদেশের বিজয় শীর্ষক এই আলোচনা সভায় অংশ নিয়ে সাংবাদিক, সাহিত্যিক ও ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা আব্দুল গাফফার চৌধুরী–আওয়ামী লীগ ও সরকারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র হচ্ছে জানিয়ে এসব রুখে দিতে রাজাকারের তালিকা প্রকাশের আগে অনুপ্রবেশকারীর তালিকা প্রকাশের আহ্বান জানান।

প্রধানমন্ত্রী সাহসের সঙ্গে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুদ্ধ করছেন, ৭১-এর ঘাতকদের বিচার করছেন যা বঙ্গবন্ধু বেঁচে থাকলে হয়তো পারতেন না মন্তব্য করে দৈনিক সংগ্রাম পত্রিকায় যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে শহীদ আখ্যায়িত করায় পত্রিকাটির বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তিনি।

এসময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে কুলাঙ্গার আখ্যা দিয়ে দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের অগ্রগতি তুলে ধরেন।

ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের পরিচালনায় আলোচনা সভায় সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, শহীদকন্যা ডা. নুজহাত চৌধুরী, সাংবাদিক হারুন হাবিব, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান এমপি ও সংগঠনটির সভাপতি পীযুষ বন্দোপাধ্যায় মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে সব ষড়যন্ত্র মোকাবেলায় সবাইকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানান।

শেয়ার করুন।

উত্তর দিন