নয় মাস ধরে বেতন পাচ্ছেন না খুলনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আউটসোর্সিং কর্মচারীরা

0

খুলনা সিভিল সার্জনের আওতায় বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মরত আউটসোর্সিং কর্মচারীরা নয় মাস ধরে বেতন পাচ্ছেন না। নিয়োগের পর থেকেই তারা বেতন পান না। ঠিকাদারি প্রতিষ্ঠান এখন তাদের নিজ দায়িত্বে কাজ করতে বলছে। বেতন হবে কিনা তাও নির্দিষ্ট করে জানাতে পারছেন না। আর সিভিল সার্জনও এব্যাপারে নীরব ভূমিকা পালন করছেন।

খুলনা জেনারেল হাসপাতাল ও নয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ২০১৮-১৯ অর্থবছরে চুক্তি ভিত্তিতে নিয়োগ দেওয়া হয় ২১১ জনকে। পদ ভেদে প্রতিমাসে ১৪ হাজার ৪৫০ টাকা থেকে ১৬ হাজার ৬৩০ টাকায় হাসপাতালের এসব কর্মচারীকে নিয়োগ দেওয়া হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান তাকবীর এন্টারপ্রাইজ নিয়োগের শর্ত অনুযায়ী প্রতি মাসে পাঁচ তারিখে বেতন পরিশোধ করার কথা থাকলেও নয় মাসে একটি টাকাও পাইনি তারা। ফলে মানবেতর জীবন যাপন করছে আউটসোর্সিং কর্মচারীরা।

অর্থ মন্ত্রণালয় থেকে টাকা ছাড় না পাওয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে বলে দাবি করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান।তবে সিভিল সার্জন বলছেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি ও কাগজপত্র ঠিক না থাকায় মন্ত্রণালয়ে অর্থ ছাড় সংক্রান্ত জটিলতা সৃষ্টি হয়েছে।রোগীদের সেবা নিশ্চিত করতে আউটসোর্সিংয়ে নিয়োগ পাওয়া কর্মচারীদের দ্রুত বেতন ভাতা দেওয়ার তাগিদ দিয়েছে স্বাস্থ্য সেবা সংশ্লিষ্টরা।

শেয়ার করুন।

উত্তর দিন