নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে কয়েক জেলায় বাস চলাচল বন্ধ

0

নতুন সড়ক পরিবহন আইন সংশোধন দাবিতে উত্তর ও দক্ষিণাঞ্চলের কয়েক জেলায় অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।

সকাল ৮টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরে শ্রীপুরের মাওনা চৌরাস্তায় মহাসড়ক অবরোধ করেছে পরিবহন শ্রমিকরা। এতে ওই মহাসড়কে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটেছে। দুর্ভোগে পড়েছে শত শত যাত্রী। মাওনা হাইওয়ে থানার এসআই আইয়ুব হোসেন জানান, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কথা বিবেচনা করে শ্রমিকদের সাথে কথা বলে ছাত্রবাহী একটি বাস ময়মনসিংহের উদ্দেশে ছেড়ে দেয়া হয়েছে।

দ্বিতীয় দিনের মত শেরপুরের শ্রমিকরা বাস চলাচল বন্ধ রেখেছে। শেরপুর থেকে ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম বিপাকে পড়েছে সাধারণ যাত্রীরা। অনেকে বাধ্য হয়ে মহাসড়কে নিষিদ্ধ ঘোষিত ইজিবাইকে যাতায়াত করছে।

ঝালকাঠির আট রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা। ঝালকাঠি থেকে বরিশাল, খুলনা, পিরোজপুর, বরিশাল ও ঢাকাসহ বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

সাতক্ষীরার সকল রুটে বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারন যাত্রীরা। অতিরিক্ত ভাড়া দিয়ে নছিমন, করিমন ও ইজিবাইকে গন্তব্যে পৌছানোর চেষ্টা করছে যাত্রীরা।

গতকাল সকাল থেকে ঝিনাইদহ থেকে যশোর, কুষ্টিয়া, মাগুরা ও চুয়াডাঙ্গার অভ্যন্তরীন রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন