ঢাকা সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন না হলে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারি

0

ঢাকা সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন না হলে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। একই সঙ্গে তারা ‘শিক্ষার্থীরা না বুঝে আন্দোলন করছেন’, ইসি সচিবের এমন বক্তব্যে কড়া প্রতিবাদ জানিয়েছেন। আন্দোলনকারীদের দাবি, এই বক্তব্যের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বা শিক্ষার্থীদের অপমান করা হয়েছে। অনতিবিলম্বে এই বক্তব্য প্রত্যাহার ও পূজার দিন নির্বাচনের তারিখ পরিবর্তনের আহ্বান জানান তারা।

সরস্বতী পূজার দিন সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা। তার ধারাবাহিকতায় বৃহস্পতিবার থেকে আমরণ অনশনে যান তারা। এতে কয়েকজন শিক্ষার্থী অসুস্থ্ হয়ে পড়েন।

শুক্রবার টিএসসির সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে, অনশনের দ্বিতীয় দিনে শিক্ষার্থীরা সিটি নির্বাচনের তারিখ নিয়ে নির্বাচন কমিশন এবং সরকারের প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।  অনতিবিলম্বে পূজার দিন তারিখ ঘোষণা করায় দুঃখ প্রকাশ করে বিবৃতি দেয়া এবং নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানান তারা। ঢাবি শিক্ষার্থীদেরকে অবিবেচক, নবীন ও অবুঝ বলে বাংলাদেশে সাম্প্রদায়িকতাকে উস্কে দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন শিক্ষার্থীরা।

শেয়ার করুন।

উত্তর দিন