জিয়ার খেতাব কেড়ে নিলে বঙ্গবন্ধুকে অসম্মান করা হবে : ডা. জাফরুল্লাহর

0

খেতাব কেড়ে নিলে জিয়াউর রহমান ছোট হবেন না– বরং বঙ্গবন্ধুকেই অসম্মান করা হবে বলে মন্তব্য করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। আর খেতাব কেড়ে নিলে মুক্তিযোদ্ধাদের অপমান করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা নজরুল ইসলাম খান। বিএনপির আরেক নেতা রুহুল কবির রিজভী, গুম খুন ও অবৈধ শাসনের দায় নিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকার হুঁশিয়ারী দেন। জাতীয় প্রেসক্লাবে আলাদা অনুষ্ঠানে এসব কথা বলেন তারা।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের খেতাব বাতিলের অপচেষ্টার প্রতিবাদে বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ড্যাবের উদ্যোগে এই মানববন্ধন।

প্রধান অতিথি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশে গণতন্ত্রের চর্চা নেই বলেই জিয়ার খেতাব কেড়ে নেয়ার পাঁয়তারা চলছে।

এদিকে, জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আরেকটি আলোচনা সভায় যোগ দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী। জিয়ার খেতাব কেড়ে নিয়ে মুক্তযোদ্ধা ও বঙ্গবন্ধুকেই অসম্মান করা হচ্ছে বলে মন্তব্য করেন তারা।

শুধু খালেদা জিয়ার মুক্তি নয়, দেশের সার্বিক জনগোষ্ঠীর কল্যাণের দাবি আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনে শরিক হওয়ার আহবান জানান তিনি।

শেয়ার করুন।

উত্তর দিন