ছুটির দিনে মেলায় উপচে’ পড়া ভীড় শিশুদের

0

ঋতুরাজ বসন্তের আগমন আর ভালবাসায় সিক্ত ছিল অমর একুশে গ্রন্থমেলার শিশুপ্রহর। ছুটির দিন হওয়ায় পুরো মেলায় উপচে’ পড়া ভীড় ছিল শিশুদের। প্রিয় চরিত্র সিসিমপুরের সাথে আনন্দ উপভোগে ব্যস্ত ছিল তারা। পাশাপাশি প্রিয় লেখকদের বই কিনতেও ভুল করেনি শিশুরা।

ঋতুরাজ বসন্তের আগমনের সাথে সাথে নতুন প্রাণের সঞ্চারে বইমেলায়। গ্রন্থমেলার ১৩ তম দিনটিতে বসন্ত-ভালোবাসায় সুর-লহরীতে মেতে উঠেছিল শিশু-কিশোর ও নগরবাসী। মেলার প্রথম প্রহরে বইমেলা ছিল শিশুদের দখলে। আগত শিশু-কিশোররা ‘মেলা প্রাঙ্গণে মেতে উঠেছিল অনাবিল আনন্দে। শিশুদের কলতানে মুখরিত হয়ে ওঠে শিশুকর্নার। প্রিয় সিসিমপুরে সময় কাটাতেও ভুল করেনি তারা। সঙ্গে থাকা অভিভাবকরা শিশুদের মনমতো বইয়ের কেনাকাটায় ছিলেন ব্যস্ত। তাদের পছন্দ মতো বই কিনে দিয়ে খুশি তারা।

বই কেনার পাশাপাশি প্রিয় লেখক জাফর ইকবালের সাথে আড্ডা, অটোগ্রাফ ও ফটোগ্রাফের আনন্দও উপভোগ করে শিশুরা। বই মেলার শিশু কর্ণারে আলী ইমামের ছোটদের এনসাইক্লোপিডিয়া বিষয়ক জানার আছে অনেক কিছু বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এসময় তিনি বইটি লেখার উদ্দেশ্য তুলে ধরেন। শিশুপ্রহরে শিশুদের উপচেপড়া ভিড়ে খুশি বিক্রেতা ও প্রকাশকরা। এদিকে, ভালোবাসার আবরণে ফাল্গুনের ছোঁয়া লেগেছিল বইমেলায়। নানাবর্ণের পোশাকে সজ্জিত তরুণ-তরুণীর পদচারণায় মুখর ছিল পুরো মেলা।

শেয়ার করুন।

উত্তর দিন