চিকিৎসক, কর্মচারী শূন্য ও যন্ত্রপাতির অভাবে মোল্লাহাট স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা ব্যাহত

0

চিকিৎসক ও কর্মচারীর পদ শূন্য থাকার পাশাপাশি যন্ত্রপাতির অভাবে বাগেরহাটের মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা। এতে অসহায় ও দরিদ্র মানুষের সীমাহীন দুর্ভোগের পাশাপাশি বাড়ছে অনাকাঙ্খিত মৃত্যু।

৭ ইউনিয়নের দেড় লক্ষাধিক মানুষের একমাত্র ভরসা মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। চিকিৎসার জন্য উপজেলার নিম্ন ও মধ্যম আয়ের মানুষ এই স্বাস্থ্য কমপ্লেক্সটির উপর নির্ভরশীল। ১৯৬৫ সালে যাত্রা শুরু করা স্বাস্থ্য কেন্দ্রটি ১৯৮৬ সালে ৩১ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হিসেবে আত্মপ্রকাশ করে। ২০১৭ সালে এটি ৫০ শয্যায় উন্নিত করা হয়।

হাসপাতালের পরিধি বাড়লেও এখানে নিয়োগ দেয়া হয়নি বাড়তি জনবল। নেই আসবাবও। ৩১ শয্যার জন্য নির্ধারিত চিকিৎসকের ১৬টি পদের মধ্যে রয়েছেন মাত্র দু’জন চিকিৎসক। এছাড়া দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণীর পদগুলোও রয়েছে শূন্য।

পর্যাপ্ত জনবল না থাকায় স্বাস্থ্য সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও সেবিকারা। আর অপারেটর না থাকায় ৯ বছর ধরে নষ্ট ৩টি এক্সরে মেশিন।

চিকিৎসক ও কর্মচারী সংকটের কথা স্বীকার করলেন এই কর্মকর্তাও। মোল্লাহাটবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দ্রুত চিকিৎসক ও কর্মচারী সংকটের সমাধান করার দাবি স্থানীয়দের।

শেয়ার করুন।

উত্তর দিন