গোপালগঞ্জ-নড়াইল-যশোর মহাসড়কের কাশিয়ানী অংশ চলাচলের আযোগ্য

0

গোপালগঞ্জ-নড়াইল-যশোর মহাসড়কের কাশিয়ানী অংশ চলাচল আযোগ্য হয়ে পড়েছে। এতে ওই সড়কে দুর্ঘটনা এবং দুর্ভোগ দু’টোই বেড়েছে। বালু বোঝাই ভারি ট্রাক চলাচলের কারনে এমন অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা । তবু, বালু ব্যবসায়ীরা প্রভাবশালী হওয়ায় কর্তৃপক্ষ বার বার পদক্ষেপ গ্রহণ করেও ব্যর্থ হচ্ছে ।

দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলে যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়ক হলো গোপালগঞ্জ-নড়াইল-যশোর মহাসড়ক। প্রতিদিনই এ সড়ক দিয়ে পাঁচ শতাধিক যানবাহনের পাশাপশি কয়েক হাজার যাত্রী চলাচল করে। কিন্তু, সড়কের কাশিয়ানী উপজেলার কালনা ফেরীঘাট থেকে ভাটিয়াপাড়া মোড় পর্যন্ত চার কিলোমিটার এলাকায় রয়েছে ৩৫টি বালু চাতাল। বালু ভর্তি ১০ চাকার ট্রাক চলাচলের কারনে সড়কটির বিভিন্ন স্থানে খানাখন্দ সৃষ্টি হয়েছে। বর্ষা মৌসুমে ভোগান্তি আরো চরম আকার ধারণ করেছে। প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

সড়ক বিভাগ ও উপজেলা প্রশাসন ইতোপূর্বে বালু ও ইটের খোয়া ফেলে খানাখন্দ ঠিক করেছিল। বর্ষা মৌসুম আসায় আবারও একই অবস্থার সৃষ্টি হয়েছে।

মহাসড়কের ক্ষতিগ্রস্থ অংশটুকু মেরামত করার পাশাপশি বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন সড়ক ও জনপথ বিভাগের এই কর্মকর্তা।

গোপালগঞ্জ-নড়াইল-যশোর মহাসড়কের কালনা-ভাটিয়াপাড়া থেকে বালু চাতাল সরিয়ে নেয়ার পাশাপশি দ্রুত সড়ক মেরামতের দাবি জানিয়েছে স্থানীয়রা।

শেয়ার করুন।

উত্তর দিন