গনঅভ্যুত্থান তৈরি করে গনগন্ত্র ও খালেদা জিয়াকে মুক্ত করা হবে

0

জনগণকে ঐক্যবদ্ধ করার মাধ্যমে গনঅভ্যুত্থান তৈরি করে গনগন্ত্র ও খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যদিকে, সরকার সবক্ষেত্রে নিয়ন্ত্রন হারিয়ে রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ, তাই পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়েছেন দলটির অন্য নেতারা। খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়পল্টনে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তারা।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশের পুর্বানুমতি চাইলেও সকালে অনুমতি মেলায় কিছুটা স্বল্প সময়ের মধ্যে প্রস্তুতি সম্পন্ন করতে হয়েছে বিএনপিকে।

সমাবেশকে কেন্দ্র করে, রাজধানীর বিভিন্নস্থান থেকে দুপুর দুইটা থেকে নেতাকর্মীরা নয়া পলটনে এসে জড়ো হতে শুরু করে। তিনটার মধ্যেই কানায় কানায় পুর্ণ হয়ে যায় দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক।

শেষ মুহুর্তে অনুমতি দেয়ায় ক্ষুদ্ধ কন্ঠে, সরকারের সমালোচনার পাশাপাশি এখন থেকে অনুমতি ছাড়াই বিএনপি সভা-সমাবেশ করবে বলে জানান বিএনপি নেতারা।

দ্রব্যমুল্যের উর্দ্ধগতি, আইনশৃঙ্খল পরিস্থিতি, ও ছাত্রলীগ-যুবলীগকে সরকার নিয়ন্ত্রনে ব্যর্থ মন্তব্য করে সরকারের সময় ফুরিয়ে আসছে বলেও মন্তব্য করেন তারা।

দুর্নীতি, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের পাশাপাশি দেশের সার্বভোমত্ব হুমকির মুখে বলে দাবি করেন বিএনপি নেতারা। তাই ক্ষমতা ছেড়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান তারা।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে, ২০ মাস ধরে অন্যায়ভাবে খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে সরকার।

জনগনকে এককাতারে সামিল করতে মতভেদ ভুলে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভঅবে কাজ করার আহ্বানও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শেয়ার করুন।

উত্তর দিন