খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশ বিক্ষোভ কর্মসুচি পালন

0

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশ বিক্ষোভ কর্মসুচি পালন করেছে বিএনপি ও তার অঙ্গসংগঠন। সকাল থেকে খুলনা, বাগেরহাট, ঠাকুরগাঁও, গাইবান্ধা, কুড়িগ্রাম এবং বগুড়াসহ সারাদেশে এ কর্মসুচি পালন করে তারা।

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনা নগরীর কেডি ঘোষ রোড এলাকায় দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি। এতে নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে আলোচানায় অংশ নেন, জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনা এবং মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি।

বগুড়া শহরের নবাববাড়ী সড়কে জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিএনপি। এতে অংশ নেন সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ ও জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক ফজলুল বারী তালুকদার বেলাল।

বাগেরহাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত করেছে বিএনপি। শহরের জেলা বিএনপির কার্যালয়ে বিএনপি ও দলীয় অংগসংগঠনের নেতৃবৃন্দ এ সমাবেশে অংশ নেয়।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ঠাকুরগাঁও জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনগুলো।

গাইবান্ধায় জেলা বিএনপি উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। বিএনপি কার্যালয়ে ঘণ্টাব্যাপী সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির গ্রাম সরকার বিয়ষয় সম্পাদক আনিসুর জামান খান বাবু। এর আগে বিক্ষোভ মিছিলে বাধা দেয় পুলিশ।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দুপুরে কুড়িগ্রামের পুরাতন পোস্ট অফিসপাড়া এলাকার দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাঁধা দেয়। পরে দলীয় কার্যালয়ের সামনে সভায় বক্তব্য রাখেন নেতাকর্মীরা।

এছাড়া নেত্রকোনা, টাঙ্গাইল, হবিগঞ্জে, মেহেরপুর, ঝিনাইদহ ও পাবনায় বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

শেয়ার করুন।

উত্তর দিন