কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের উপকরণ পূরণ করছে স্থানীয় চাহিদা

0

করোনা প্রতিরোধে কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় উৎপাদিত মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও জীবাণুনাশক স্প্রে কিছুটা হলেও চাহিদা পুরণ করছে স্থানীয়দের। নিজস্ব ল্যাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা এসব পণ্য উৎপাদন করে তা অসহায় মানুষদের মাঝে বিনামুল্যে বিতরণ করছেন। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ ও বিশিষ্টজনেরা।

করোনাভাইরাস বর্তমান বিশ্বের এক আতঙ্কের নাম । এই ভাইরাস মোকাবিলায় সরকারী ও বেসরকারী পর্যায়ে নানা সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয়া হচ্ছে। অন্য নির্দেশনার পাশাপাশি প্রতিরোধে মাস্ক, স্যানিটাইজার ও জীবানুনাশক স্প্রে ব্যবহার করতে বলা হচ্ছে। কিন্তু এসব উপকরণ এখন সোনার হরিণ। যা পাওয়া যাচ্ছে, তাও চড়া দামে কিনতে হচ্ছে।

কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা এসব উপকরণ তৈরী করে এরই মধ্যে হৈ চৈ ফেলে দিয়েছেন। নিজস্ব প্রযুক্তিতে তারা বিশ্ববিদ্যালয়ের ল্যাবে উৎপাদন করছে মাস্ক, স্যানিটাইজার এবং জীবাণুনাশক স্প্রে। আর বিনামুল্যে বিতরণ করছেন অসহায় মানুষের মাঝে। মানবিক কাজে এমন অবদানের ভূয়সী প্রশংসা করেন সাধারণ মানুষ, শিক্ষার্থী ও কুষ্টিয়ার বিশিষ্টজনেরা।

এরই মধ্যে তিন হাজার পরিবারের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়েছে। কিছুটা সহায়তা পেলে এ কার্যক্রম চালিয়ে যাবেন বলে জানালেন উপাচার্য।

শেয়ার করুন।

উত্তর দিন