কর্মহীন, দুস্থ, অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত

0

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় চট্টগ্রাম, ফরিদপুর, গাইবান্ধা, যশোর ও মেহেরপুরসহ দেশব্যাপী কর্মহীন, দুস্থ, অসহায় মানুষের মাঝে চাল-ডাল, সাবানসহ ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে বিভিন্ন ব্যক্তি, সংগঠন, জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসন।

চট্টগ্রামের বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা- সন্দ্বীপের দেড় হাজার দুস্থ মানুষের মধ্যে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ করেছে আসাদুল বারী ফাউন্ডেশন।
গেল রাতে দুস্থ মানুষের ঘরে ঘরে উপহার সামগ্রী পৌঁছে দেন ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা।

ফরিদপুরের গেরদা ইউনিয়নের ৩নং ওয়ার্ড কাউন্সিলরের ব্যক্তিগত উদ্যোগে অসহায় ৩ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

রংপুর বিভাগ সমিতি গাইবান্ধা জেলায় কর্মহীন সাড়ে ৪শ’ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছে। গাইবান্ধা ল’ কলেজে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আব্দুল মতিন, পুলিশ সুপার তৌহিদুল ইসলাম, সংগঠনের সহ-সভাপতি মোহাম্মদ কফিল উদ্দিন ও সাইফুল ইসলাম।

যশোরে কর্মহীন দরিদ্র মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে মানবাধিকার কল্যাণ ট্রাষ্ট। সকালে ঝিকরগাছা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ৫শো পরিবারের মাঝে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ও ছোলার প্যাকেট বিতরণ করেন সংগঠনের মহাসচিব মোহাম্মদ সাইফুল ইসলাম।

ঝিনাইদহে বেসরকারি উন্নয়ন সংস্থা- বুরো বাংলাদেশের পক্ষ থেকে সদর উপজেলার ৫টি আবাসন প্রকল্পের কর্মহীন নিম্ন আয়ের ৫শ’ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

চুয়াডাঙ্গায় দুস্থ ভিডিপি সদস্যদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

কুষ্টিয়ায় রনি-অমি ট্রান্সপোর্টের উদ্যোগে পশ্চিম মজমপুর এলাকায় স্কুলগামী ছাত্র-ছাত্রীদের অস্বচ্ছল অভিভাবক ও দুস্থ অসহায় ২ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও ওষুধ বিতরণ করা হয়েছে।

মানবাধিকার সংগঠন- ‘হিউম্যান রিসোর্স এন্ড হেলথ ফাউন্ডেশন’ মাদারীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম টুটুলের উদ্যোগে কর্মহীন ৩ শতাধিক হতদরিদ্র ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

ময়মনসিংহে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদের দেয়া খাদ্যসামগ্রী কর্মহীন মানুষের মাঝে বিতরণ করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

নেত্রকোনার পূর্বধলায় অসহায় দরিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। দুপুরে উপজেলার হিরনপুর ঈদগাহ মাঠে এই ত্রাণ বিতরণ করেন সমাজ সেবক মাজহারুল সোহেল।

নোয়াখালীতে করোনায় মৃত সাংবাদিক, চিকিৎসক ও পুলিশ সদস্যের পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছেন নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী।

সাতক্ষীরা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে কর্মহীন অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর পাঠানো খাদ্যসামগ্রী বিতরণ করেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জোছনা আরা।

টাঙ্গাইলের সদর ও মির্জাপুর উপজেলার দু’হাজার ২শ’ ৫০টি পরিবারের মাঝে ব্যক্তি উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন ব্যবসায়ী ইকবাল হোসেন আজম।

করোনার কারণে ক্ষতিগ্রস্ত মেহেরপুর সদর ও গাংনী উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মধ্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেনের পক্ষে বিনামূল্যে ৬ ধরনের সব্জিবীজ বিতরণ করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

শেয়ার করুন।

উত্তর দিন