কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছে বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি

0

দ্রুত আইনজীবী সহকারীদের জন্য সুনির্দিষ্ট আইন করা না হলে আমরণ অনশনসহ কঠোর আন্দোলনের হুশিয়ার দিয়েছে বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি। দুপুরে শাহবাগে আইন বাস্তবায়নের দাবিতে আয়োজিত সমাবেশে সমিতির নেতারা বলেন, স্বাধীনতার অঙ্গীকার মোতাবেক প্রতিটি পেশা নিয়ন্ত্রণের জন্য স্বতন্ত্র আইন প্রণীত হলেও আইনজীবী সহকারীদের পেশাগত দায়িত্ব নির্ণয় করে অদ্যবধি কোন আইন পাস হয় নাই। তাই প্রধানমন্ত্রীর ঘোষিত ল-ক্লার্ক আইন বাস্তবায়নের দাবি জানান তারা।

আইনজীবী সহকারী কাউন্সিল আইন পাসের দাবিতে সকালে নিম্ন আদালত থেকে কর্মবিরতি দিয়ে শাহবাগের উদ্দশ্যে মিছিল বের করে ঢাকা আইনজীবী সমিতি। মিছিলটি গুলিস্থান হয়ে হাইকোট প্রাঙ্গনে গিয়ে সমবেত হয়। পরে বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতির সদস্যদের নিয়ে মিছিলটি মৎস্য ভবন হয়ে শাহবাগে গিয়ে রাস্তা অবরোধ করে। এসময় আইন বাস্তবায়নের দাবিতে বিভিন্ন শ্লোগান দিতে থাকে তারা।
শাহবাগ মোড় অবরোধ করায় ওই এলাকায় তীব্র যানযটের সৃষ্টি হয়। এসময় ঢাকা আইনজীবী সমিতির নেতারা দ্রুত ল-ক্লার্ক আইন পাশের দাবি জানান।

আইনজীবী সহকারীরদের পেশাগত দায়িত্ব নির্ণয় করে এখন পর্যন্ত কোন আইন পাস হয়নি জানিয়ে দ্রুত আইন করা না হলে আমরণ অনশনসহ কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন কেন্দ্রীয় নেতারা।সিংক:মোঃ খোরশেদ আলম, সাধারণ সমম্পাদক, বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি।
সিংক:মোহাম্মদ নুর মিয়া, সভাপতি, বাংলাদেশ আইনজীবী সহাকারী সমিতি। সমাবেশে অংশ নেয় সুপ্রীম কোর্ট আইনজীবী সহকারী সমিতি, ঢাকা আইনজীবী সহকারী সমিতি, ঢাকা মেট্রোপলিটন আইনজীবী সহকারী সমিতি ও ময়মনসিংহ বিভাগের সকল জেলা শাখার কর্মকর্তা ও সদস্যরা।

শেয়ার করুন।

উত্তর দিন