ঈদের দিনেও পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে ২ কিলোমিটার জুড়ে যানজট

0

পানি বৃদ্ধি পেয়ে স্রোতের গতিবেগ তীব্র আকার ধারন করেছে। কাঁঠালবাড়ী ঘাটে কয়েক শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। ঘাট এলাকায় যানবাহনের সাড়ি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। এদিকে ঈদের দিনেও পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে ২ কিলোমিটার জুড়ে যানজট দেখা দিয়েছে।

প্রবল স্রোত আর নাব্য সংকটের কারনে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে শুক্রবার রাত থেকে ফেরিঘাট পদ্মার ভাঙ্গনে নদীগর্ভে বিলীন হওয়ায় ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ। এরকম পরিস্থিতে কাঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটটি অচলাবস্থা দেখা দিয়েছে। ঘাটের অচলাবস্থায়–বিপাকে পড়েছে পরিবহন ও ট্রাকের চালকরা। অচলাবস্থা সামাল দিতে কয়েকটি ড্রেজার দিয়ে ড্রেজিং করছে বিআইডব্লিউটিএ। তীব্র স্রোত আর নাব্য সংকটে এই চ্যানেলটি দিয়ে কোন মতেই ফেরি চলাচল করা যাচ্ছে না। ঘাট কর্তৃপক্ষ বিকল্প রুট হিসেবে দৌলদিয়া-পাটুরিয়া রুট ব্যবহার করার পরামর্শ দিয়েছে।

ঈদের দিনেও পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে ২ কিলোমিটার জুড়ে যানজট দেখা দিয়েছে। নদীতে তীব্র স্রোতে শুক্রবার অতিরিক্ত যানবাহনের কারনেই শনিবারও যানবাহনের দীর্ঘ সাড়ি রয়েছে। বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, এই নৌ রুটে ছোট বড় মিলে ১৬ টি ফেরি চলাচল করছে। শনিবার সকাল সাড়ে ১০ টা পর্যন্ত পাটুরিয়া ঘাট এলাকায় ২ শতাধিক ব্যাক্তিগত যানবাহন, শতাধিক যাত্রীবাহী বাস ও ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক ফেরি পারা পারের অপেক্ষায় আছে। বেলা বাড়ার সাথে সাথে অন্যান্য যানবাহনের সঙ্গে গরুর খালি ট্রাকের সংখ্যাও বাড়ছে ঘাট এলাকায়।

শেয়ার করুন।

উত্তর দিন