আঞ্চলিক মহাসড়ক প্রশস্তকরণ কাজের শেষ পর্যায়ে বাধা হয়ে দাঁড়িয়েছে কুমারখালী বাসষ্ট্যান্ডের একটি মার্কেট

0

কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়ক প্রশস্তকরণ কাজের শেষ পর্যায়ে বাধা হয়ে দাঁড়িয়েছে কুমারখালী বাসষ্ট্যান্ডের একটি মার্কেট। পুরোপুরি সড়কের উপর থাকায় মার্কেটটির কারণে ওই এলাকায় ভারী যানবাহন ও পথচারী চলাচলে বেড়েছে দুর্ঘটনার আশংকা। সরকারী অধিগ্রহণকৃত জায়গার উপর দু’যুগ আগে অবৈধভাবে নির্মিত মার্কেটটি নিয়ে ক্ষুব্ধ এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা অবিলম্বে উচ্ছেদের দাবি জানিয়েছেন।

কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড় থেকে খোকসা পর্যন্ত ২৭ কিলোমিটারের কুষ্টিয়া-রাজবাড়ী সড়কটি আঞ্চলিক মহাসড়কে রূপান্তরের উদ্যোগ নেয়া হয় ১৯৯৬ সালে। সে সময় সড়কের দু’পাশে জমি অধিগ্রহণকালে এই গণি মার্কেটের ১৫ শতাংশ জমিও সরকার অধিগ্রহণ করে মালিককে নির্ধারিত ক্ষতিপূরণের অর্থ দেয়। কিন্তু শর্তভঙ্গ করে জমির মালিক ওই স্থানেই পরে মার্কেট নির্মাণ করে। এতে আটকে আছে মহাসড়ক সম্প্রসারণের কাজ। এ অবস্থায় মার্কেটটি অপসারণের জোর দাবী এলাকাবাসী ও জনপ্রতিনিধির।

খুব শিগগিরই সড়কের উপর থেকে মার্কেটটি উচ্ছেদে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানালেন কুষ্টিয়া সওজের নির্বাহী প্রকৌশলী। অবৈধ মার্কেটটি অবিলম্বে উচ্ছেদ করে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কের প্রশস্তকরণের কাজ দ্রুত শেষ করার দাবী এলাকাবাসীর।

শেয়ার করুন।

উত্তর দিন