২৯ মে পর্যন্ত রাজধানীর সব মার্কেট ও শপিংমল বন্ধের ঘোষণা

0

ঈদুল ফিতরের দিন থেকে ২৯ মে পর্যন্ত রাজধানীর সব মার্কেট ও শপিংমল বন্ধের ঘোষণা দিয়েছে ঢাকা মহানগর দোকান মালিক সমিতি। তবে আগামী ৩০ মে শনিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে যথানিয়মে সব মার্কেট ও শপিংমল খুলবে বলে জানান সমিতির সভাপতি তোফিক এহসান। আর সরকারের পক্ষ থেকে ক্ষুদ্র ব্যবসায়ীদের ঈদ প্রনোদনা ২৫০০ টাকা করে প্রদান করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলালউদ্দিন।

ঈদ সামনে রেখে বাংলাদেশ দোকান মালিক সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে শর্ত সাপেক্ষ ১০মে থেকে সীমিত পরিসরে রাজধানী ঢাকাসহ সারাদেশের মার্কেট ও শপিংমল খোলার অনুমতি দেয় সরকার। নামিদামী কয়েকটি ছাড়া রাজধানীর বেশিরভাগ মার্কেট ও শপিংমল খুলেন দোকান মালিকরা। কিন্তু ঈদ কেনাকাটায় বেশিরভাগ ক্ষেত্রে মানা হয়নি করোনার স্বাস্থ্যবিধি।

এমন পরিস্থিতিতে ঈদের ৫ দিন বন্ধ রেখে ৩০ মে শনিবার থেকে নগরীর সব মার্কেট ও শপিংমল খোলার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা মহানগর দোকান মালিক সমিতি। এদিকে করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীদের ঈদ প্রনোদনা প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি। বর্তমান পরিস্থিতিবে মুনাফা নয় বরং ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বার্থেই দোকান খোলা রাখা হয়েছে বলেও জানান মো. হেলালউদ্দিন।

শেয়ার করুন।

উত্তর দিন