স্প্যানিশ লা লিগায় শ্বাসরুদ্ধকর ম্যাচে জিতেছে বার্সেলোনা

0

স্প্যানিশ লা লিগায় শ্বাসরুদ্ধকর ম্যাচে জিতেছে বার্সেলোনা। পিছিয়ে পড়েও লিওনেল মেসির জোড়া গোলে ভ্যালেন্সিয়াকে ৩-২ গোলে হারিয়েছে কাতালানরা। তবে, জিতে রিয়ালের চেয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে পয়েন্ট টেবিলের তিনে বার্সা। এদিকে, ইপিএলে গ্যারেথ বেলের হ্যাটট্রিকে শেফিল্ড ইউনাইটেডকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে টটেনহাম হটস্পার।

এক ম্যাচ পর আবারও স্বস্তি বার্সেলোনা শিবিরে। আগের ম্যাচে গ্রানাডার কাছে হেরে সমালোচনায় জর্জরিত কাতালানদের এ জয় যেন কাঠফাটা রোদে এক পশলা স্বস্তির বৃষ্টি। তবে, তার নেপথ্যে একজন। তিনি লিওনেল মেসি। যার জোড়া গোলে বার্সারকে রেখেছে শিরোপার রেসে। ভ্যালেন্সিয়াকে হারিয়েছে ৩-২ গোলে।

তবে, ম্যাচের শুরুটা বিপরীত, রাজত্ব করেছে ভ্যালেন্সিয়া। জয়ের আশায় মরিয়া কাতালানরা প্রথমার্ধে শত চেষ্টা করেও গোল পায়নি। বিপরীতে ৫০ মিনিটে স্তাদিও মেস্তালার রাতের আকাশকে আলোকিত করে গোল করেন গ্যাব্রিয়েল পাওলিস্তা। নিজের চোখকেও তখন বিশ্বাস করতে পারছিলেন না বার্সা গোলরক্ষক টের স্টেগান।

গোল হজম করেই যেন হুশ ফিরে পায় বার্সেলোনা। ৫৭ মিনিটেই আসে মাহেন্দ্রক্ষণ। পেনাল্টি থেকে প্রথম চেষ্টায় গোল করতে ব্যর্থ হন মেসি। কিন্তু চোখের পলকেই নিজের ভুলে ফুল ফোটান আর্জেন্টাইন তারকা। দুর্দান্ত গোলে সমতা উপহার দেন বার্সেলোনাকে।

মেসির গোল উৎসবের ৬ মিনিট পরই আবারো বার্সা ম্যাজিক। এবার গোলের নায়ক আঁতোয়া গ্রিজম্যান।

ফরাসি তারকার গোলের রেশ কাটতে না কাটতেই আবারো মেসি ঝলক। ফ্রি কিক থেকে দুর্দান্ত গোল করে বার্সেলোনার জয়ের পথ মসৃণ করেন আর্জেন্টাইন তারকা।

শেষ দিকে কার্লোস সোলে গোল করে ভয় ধরিয়েছিলেন। তবে, কোন বিপর্যয় হয়নি। ভ্যালেন্সিয়ার মাঠে ৩-২ গোলের জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা। ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে কাতালানরা।

এদিকে, মেসির মত ইপিএলে রাতটা স্মরণীয় করে রেখেছেন গ্যারেথ বেল। ঘরের মাঠে শেফিল্ডের বিপক্ষে ৩৬ মিনিটে লিড স্পার্সদের। গোলের শুরু ওয়েলস তারকা বেল।

এরপর ৬১ আর ৬৯ মিনিটে আরও দুটি দুর্দান্ত গোল করে নিজের হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলকেও এগিয়ে দেন গ্যারেথ বেল। টটেনহামের বড় জয়ে অবদান রেখেছেন সন হিউং মিন। তাতেই পয়েন্ট টেবিলের ৫ উঠে এল টটেনহাম হটস্পার।

শেয়ার করুন।

উত্তর দিন