সারাদেশে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ

0

শহীদ বুদ্ধিজীবী দিবসে মোমবাতি প্রজ্জ্বলন, জাতীয় পতাকা উত্তোলন ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে সারাদেশে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। প্রথম প্রহরে টাঙ্গাইল,খুলনা,পাবনা ও কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন জায়গায় সকালে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানায় স্থানীয় প্রশাসন। পরে শহীদ বুদ্ধিজীবীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম প্রহরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে মোমবাতি প্রজ্জ্বলন করে দিবসের কর্মসূচি শুরু করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন ।

খুলনায় রাত ১২টা ১ মিনিটে গল্লামারী শহীদ বুদ্ধিজীবী স্মৃতি সৌধে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ, বিএনপি, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠন। খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, বাবুল রানা, শেখ হারুনুর রশিদ দলীয় নেতা কর্মীদের নিয়ে পুস্পমাল্য অর্পন করেন। পরে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু দলীয় নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া, খুলনা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পন করে।

পাবনায় বিনম্র শ্রদ্ধার সাথে পালিত হচ্ছে শহীদ বুদ্ধিজীবী দিবস। সকালে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে দূর্জয় পাবনায় ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা প্রশাসন, শিল্পকলা একাডেমি, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন।

কুষ্টিয়ায় যথাযোগ্য মর্যাদায় পালন করা হচ্ছে শহীদ বুদ্ধিজীবী দিবস। সকালে জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের নেতৃত্বে বঙ্গবন্ধুর ভাষ্কর্যে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচী শুরু হয়। পরে স্মৃতিসৌধে আয়োজন করা হয় আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা।

গোপালগঞ্জে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে স্থানীয় প্রশাসন ।সকালে সদর উপজেলা পরিষদের পাশে পদ্মপুকুর বধ্যভূমির স্মৃতিস্তম্ভে প্রথমে জেলা প্রশাসনের পক্ষ থেকে ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

শেয়ার করুন।

উত্তর দিন