বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের আচরণ ‘রহস্যজনক’

0

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের আচরণকে ‘রহস্যজনক’ বলে মন্তব্য করেছেন, দলটির স্থায়ী কমিটির সদস্য- ড. খন্দকার মোশাররফ হোসেন। তাঁর দাবি, খালেদা জিয়াকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলতেই– সরকার এমন আচরণ করছে। দ্রুত তার মুক্তি দিয়ে সুচিকিৎসা নিশ্চিতের দাবি জানিয়ে– খন্দকার মোশাররফ বলেন, চিকিৎসার সব খরচ পরিবার ও বিএনপি বহন করবে। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দুপুরে সংবাদ সম্মেলনে, তিনি এসব কথা জানান।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে, বেশকিছু দিন ধরেই চিন্তিত তার পরিবার ও বিএনপি। সবশেষ কারাগারে দেখা করে– তাঁর ব্যক্তিগত চিকিৎসকরা খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোকের তথ্য দিলে– তাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসার কথা বলে সরকার।
তবে বিএনপি চায়, খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করাতে। চিকিৎসার খরচ বিএনপি বহন করবে বলেও জানান, দলটির জেষ্ঠ্য নেতা- ড. খন্দকার মোশাররফ হোসেন। তবে এনিয়ে রাজনীতি করে সরকার খালেদা জিয়াকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেললে– তার দায় তাদেরকেই নিতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার সুযোগ নেই সরকারের এমন বক্তব্যের সমালোচনা করে– খন্দকার মোশাররফ বলেন, বেসরকারি হাসপাতালে চিকিৎসার অনেক নজির রয়েছে। এদিকে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে, কেন্দ্রীয় শহীদ মিনারে নাগরিক কমিটির অবস্থান কর্মসূচি পণ্ড করায়– পুলিশের ভুমিকার নিন্দা জানান বিএনপি’র এই নেতা। সাবেক এই প্রধানমন্ত্রীকে নির্জন কারাগারে রেখে– তাকে আরো অসুস্থ বানাতেই– সরকার তার চিকিৎসায় গড়িমসি করছে বলেও অভিযোগ করেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী- ড. খন্দকার মোশাররফ হোসেন।

শেয়ার করুন।

উত্তর দিন