বঙ্গবন্ধুর খুনীদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে জানালেন আইনমন্ত্রী

0

বঙ্গবন্ধুর খুনিদের খুঁজে বের করে দেশে ফিরিয়ে আনতে আলাদা কমিশন গঠনের পাশাপাশি হত্যাকারীদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ১৫ই আগস্টের খুনিদের ফিরিয়ে আনতে আয়োজিত মতবিনিময় সভায় এ কথা জানান তিনি। আর পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, খুনিরা বিদেশে নাম পরিবর্তন করে থাকতে পারে। তাদের ফিরিয়ে আনতে আলোচনা অব্যাহত রয়েছে।

বিদেশে পালিয়ে থাকা ১৫ ই আগস্টের নির্মম হত্যাকান্ডে জড়িত সকল খুনিকে দেশে ফিরিয়ে আনতে এ সভা করে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। যেখানে রাজনৈতিক নেতারা ছাড়াও বক্তব্য দেন সাংবাদিক নেতা ও সাবেক কয়েকজন কূটনীতিক। বক্তাদের কারো কারো মত, খুনিরা পাকিস্তানের পাসপোর্ট নিয়ে অন্য দেশে পালিয়ে আছে। তাই এ বিষয়ে হতাশ না হয়ে আন্তর্জাতিক পর্যায়ে তৎপরতা বাড়ানোর আহ্বান জানান তারা।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানান, নূর চৌধুরীকে ফিরিয়ে আনার ব্যাপারে কানাডার সাথে আলোচনা অব্যাহত রয়েছে । তবে সকল খুনিদের অবস্থান সম্পর্কে তথ্য না পাওয়াও এক ধরণের অক্ষমতা। আর বঙ্গবন্ধু হত্যার পেছনের কুশীলবদেরও বিচারে দাবি জানান ১৪ দলের মূখপাত্র মোহাম্মদ নাসিম। অনুষ্ঠানে আইনমন্ত্রী খুনিদের ফিরিয়ে আনতে আন্তর্জাতিক পর্যায়ের পাশাপাশি অভ্যন্তরীণ জনমত গঠনের উপর গুরুত্ব দেন। তিনি আশা করেন, পলাতক হত্যাকারিদের ফিরিয়ে আনা এখনও সম্ভব। অনুষ্ঠানে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন দাবি করেন, আসল খুনিদের আড়াল করতে জাসদের উপর দায় চাপাচ্ছে একটি মহল। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু সহ বাম নেতারা।

শেয়ার করুন।

উত্তর দিন