পবিত্র মাহে রমজানের শেষ জুমায় রাজধানীর মসজিদে ভিড় জমান ধর্মপ্রাণ মুসল্লিরা

0

পবিত্র মাহে রমজানের শেষ জুমায় রাজধানীর মসজিদে ভিড় জমান ধর্মপ্রাণ মুসল্লিরা। বিভিন্ন এলাকা থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আসেন ধর্মপ্রাণ মুসলমানরা। রমজানের বিদায়ের সুরে অনেকেই আক্ষেপ করেন। করোনা ভাইরাস থেকে মুক্তি চেয়ে মহান আল্লাহর অনুগ্রহ প্রার্থণা করেন তারা। করোনা থেকে মুক্তির আশায় বিশেষ মুনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররমের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাসেমী। সোহান খানের প্রতিবেদন।

পবিত্র মাহে রমজানের শেষ জুমায় অংশ নিতে এভাবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আসেন ধর্মপ্রাণ মুসলমানরা।স্বাস্থ্যবিধি মেনেই নির্দিষ্ট সময়ের আগে কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে পুরো মসজিদ আঙ্গিনা। খুতবার বয়ানে রমজানের মাহত্ম তুলে ধরেন জাতীয় সমজিদের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাসেমী। নামাজ শেষে নাজাতসহ করোনা ভাইরাসের ঝুঁকি থেকে বিশ্বের মানুষের মুক্তির জন্য বিশেষ দোয়া করেন ইমাম ও মুসল্লীরা।

নামাজ শেষে মাহে রমজানের বিদায়ে ভারাক্রান্ত হন রোজাদার বান্দারা। অসংখ্যবার সিয়াম সাধনায় নিজেকে নিবেদনের প্রয়াসও ব্যক্ত করেন তারা।  বৈশ্বিক মহামারি করোনা থেকে শিক্ষা নিয়ে মানবতার কল্যাণে কাজ করার পরামর্শ দেন অনেকে করোনা থেকে মুক্তিতে আল্লাহর কাছে বিশেষ রহমত প্রার্থনা করেন খোদাভীরু মুসলমানরা। জুমাতুল বিদায়ে অংশগ্রহণকারীদের আল্লাহ পাক নাজাত ও করোনা থেকে মুক্তি দিবেন-এমন প্রত্যাশায় ফিরে যান ধর্মপ্রাণ মুসল্লিরা।

শেয়ার করুন।

উত্তর দিন