পদ্মায় পানি বাড়ায় তীব্র স্রোতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল ব্যাহত

0

পদ্মায় পানি বাড়ায় তীব্র স্রোতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এদিকে দীর্ঘ ১১ ঘন্টা পর কাঠালবাড়ি-শিমুলিয়ায় সকাল ৬টা থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে।

তীব্র স্রোতে ফেরি চলাচলে দ্বিগুণ সময় লাগায় পাটুরিয়া ঘাটে বাড়ছে অপেক্ষমান যানবাহনের চাপ। বিআইডব্লিউটিসি’র আরিচা ঘাটের উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, ফেরি চলাচলে স্বাভাবিক সময়ের চাইতে দ্বিগুণ সময় লাগছে। যে কারণে ঘাটে যানবাহনের চাপ বাড়ছে। তবে, যাত্রীবাহী বাস চলাচল স্বাভাবিক রয়েছে। ঘাটে ৪ শতাধিক পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। তিনি আরো জানান, ১৭টি ফেরির মধ্যে মোট ১৩টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। এর মধ্যে রো রো ফেরি ৭টি, ইউটিলিটি ৫টি ও একটি ছোটফেরি রয়েছে।

এদিকে কাঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে সকাল ৬টা থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে । ফলে ঘাটে যানবাহনের দীর্ঘ সারি। কোনমতে চলছে ৬ থেকে ৭টি ফেরি। গত কয়েকদিনে এ নৌ-রুটের পদ্মা নদীতে হু হু করে পানি বাড়ছে। ২৪ ঘন্টায় পানি বৃদ্ধি পায় ৭ সে.মি.। পদ্মা নদীতে তীব্র স্রোতে সৃষ্টি হয়ে পলি পড়ে চরম অচলাবস্থা দেখা দিয়েছে। দুর্ঘটনা এড়াতে বুধবার সন্ধ্যা ৭টা থেকে ফেরি সার্ভিস বন্ধ করে দেয়া হয়।

শেয়ার করুন।

উত্তর দিন