দেশে করোনায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৪ জনের মৃত্যু

0

দেশে করোনায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৩২ জন। একদিনে নতুন শনাক্ত হয়েছেন আরও ১৬৯৪ জন। এ নিয়ে দেশে শনাক্ত করোনা রোগীর সংখ্যা হলো ৩০ হাজার ২০৫ জন। দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। করোনা পরিস্থিতিকে যুদ্ধাবস্থা উল্লেখ করে এই যুদ্ধ জয়ে সবাইকে অপ্রয়োজনীয় চলাচল বন্ধের আহ্বান জানান তিনি।

দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে গত ২৪ ঘন্টায় করোনায় নতুন করে শনাক্ত ও মৃত্যুর পরিসংখ্যানের পাশাপাশি নমুনা সংগ্রহ ও পরীক্ষার সবশেষ তথ্যে জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক। বর্তমান করোনা পরিস্থিতিকে যুদ্ধের সাথে তুলনা করে এই যুদ্ধে ডাক্তার, নার্স, স্বাস্থ্য কর্মী, প্রশাসন ও সংবাদকর্মীরা জীবনবাজি রেখে লড়ছে জানিয়ে তাদেরসহ সবাইকে অপ্রয়োজনীয় চলাচল বন্ধের আহ্বান জানান তিনি।

আক্রান্ত হলে মনোবল না হারিয়ে চিকিৎসকের পরামর্শ নেয়ার পাশাপাশি পুষ্টিকর খাবার খেয়ে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো গেলে, করোনাকে জয় করা সহজ বলেও জানান এই স্বাস্থ্য বিশেষজ্ঞ। করোনায় রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ২৪ ঘণ্টায় ৫৮৮ জনসহ এ পর্যন্ত ছয় হাজার ১৯০ জন সুস্থ হয়েছেন বলেও জানান অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ।

শেয়ার করুন।

উত্তর দিন