দিনাজপুরে ব্যাপক ত্রাণ বিতরণ হলেও সমন্বয়ের অভাবে প্রকৃত কর্মহীন মানুষ পাচ্ছেন না

0

করোনা পরিস্থিতিতে দিনাজপুরে ব্যাপক ত্রাণ বিতরণ হলেও সমন্বয়ের অভাবে প্রকৃত কর্মহীন মানুষ পাচ্ছেন না। একারণে জেলায় কর্মহীন ক্ষুধার্ত মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠছেন। ত্রাণ বিতরণে সমন্বয়হীনতার কথা স্বীকার করেন জেলা ত্রাণ কমিটির সদস্যরা। জেলার ত্রাণ সমন্বয়ের দায়িত্বে থাকা ধর্ম সচিব বলেন, সমন্বয়হীনতা দূর করে প্রকৃত ক্ষতিগ্রস্তদের ত্রাণ দেওয়া হবে। তিনি জাতীয় এই দুর্যোগে অসহায় মানুষের সহযোগিতায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

দিনাজপুরে করোনায় কর্মহীন মানুষের মাঝে বিপুল পরিমাণ ত্রাণ বিতরণ হলেও প্রকৃতপক্ষে যাদের পাওয়া জরুরি-সেই অসহায় ও দুস্থ মানুষের বেশিরভাগের ভাগে তা জোটেনি। একারণে জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় ত্রাণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করছে অভুক্ত মানুষ।

জেলা শহর থেকে পৌনে তিন কিলোমিটার দূরে চেহেলগাজি মাজারে পাশে আসিয়া রাইসমিল। এর পাশে মোল্লাপাড়া, রংপুরিয়া পাড়া, পার-বড়ইল, পুলিনবাবুর বাজার, ফুস কলোনীসহ ১২টি পাড়ায় কর্মহীন কয়েক হাজার মানুষ। তাদের অভিযোগ, এখনো তারা পাননি সরকারি বা দলীয় পর্যায়ের কোনো ত্রাণ।

ত্রাণ বিতরণে অনিয়ম ও সমন্বহীনতা দূর করতে জেলা আওয়ামী লীগ অফিসে বার বার বসছে ত্রাণ কমিটির নেতারা। সেখানেও আলোচনায় এসেছে সমন্বয়হীনতার কথা।

জেলার করোনা পরিস্থিতসহ ত্রাণ কাজ দেখাশুনা দায়িত্বপ্রাপ্ত ধর্ম মন্ত্রনালয়ের সচিব জানালেন,সমন্বহীনতা দূর করে এবং জাতীয় এই দুর্যোগ মোকাবিলায় সকল প্রতিষ্ঠানসহ সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

জেলা প্রশাসকের কাযার্লয়ের তথ্যমতে, জেলার ১৩টি উপজেলায় এ পযর্ন্ত লক্ষাধীক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন