চট্টগ্রাম বিভাগে করোনাআক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে অন্যতম জেলায় পরিনত হয়েছে কুমিল্লা

0

চট্টগ্রাম বিভাগে করোনাআক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে অন্যতম জেলায় পরিনত হয়েছে কুমিল্লা। সরকারি হিসেবে ইতিমধ্যে ৫হাজার ছাড়িয়েছে আক্রান্তের সংখ্য আর মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে প্রায় দেড়শ। সংকটময় মুহুর্তে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা বাসস্থান চালু থাকলেও প্রাইভেট হাসপাতাল গুলোতে সেবা না পাওয়ার অভিযোগ সাধারন মানুষের। জেলা স্বাস্থ্য বিভাগ বলছে এ বিষয়ে মনিটরিং করা হচ্ছে। বিস্তারিত কুমিল্লা প্রতিনিধি আবু মুছার রিপোর্টে।

দিন দিন করোনাভাইরাসের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় চিকিৎসা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে জেলার একমাত্র করোনা চিকিৎসা দেয়া কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালকে। তবে ঘসবসতিপুর্ণ এ জেলায় স্বাস্থ্য বিধি মেনে চলার ক্ষেত্রে উদাসিন হওয়ায় সংক্রমন দিন দিন বৃদ্ধি পাচ্ছে বলে জানান কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক।

এদিকে করোনার ভয়ে জেলার বেশির ভাগ প্রাইভেট হাসপাতালে গিয়ে চিকিৎসা না পাওয়ার অভিযোগ সাধারন রোগীদের। হৃদরোগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ঘুরে সেবা না পেয়ে রোগী মৃত্যুর অভিযোগও করেছেন রোগীর স্বজনরা। সেবা না দেয়ার অভিযোগের বিষয়ে প্রাইভেট হাসপাতালগুলোকে প্রশাসন, স্বাচিপ ও বিএমএ এর পক্ষ থেকে মনিটরিং করা হচ্ছে বলে জানিয়েছেন সিভিল সার্জন। মানুষের হয়রানি রোধে প্রাইভেট হাসপাতালগুলোতে পুরোপুরি চিকিৎসা সেবা চালু করার পাশাপাশি সরকারি হাসপাতালে সেবার পরিধি বৃদ্ধি করার দাবি সাধারন মানুষের।

শেয়ার করুন।

উত্তর দিন