কোটি টাকার দক্ষিণি নায়িকারা

0

বেশ কয়েকবছর যাবত ভারতের বেশ কয়েকটি বেসরকারী টেলিভিশন চ্যানেল দক্ষিণ ভারতের হিট সিনেমা গুলো হিন্দিতে ডাবিং করে দেখাচ্ছে। এতে করে মুম্বাইসহ সারা ভারতে দক্ষিণি চলচ্চিত্রের কদর এখন ব্যাপক। সনি সেটম্যাক্স, জিএ্যাকশনে চ্যানেলে এখন শুধু দক্ষিণ ভারতের সিনেমাই দেখানো হয় দিনরাত।দক্ষিণের সিনেমায় নায়কদের পাশাপাশি নায়িকা চরিত্রের গুরুত্বও থাকে সমান।নায়ক চরিত্রের সাথে পাল্লা দিয়ে লেখা হয় নায়িকার চরিত্র।

সিনেমার কাহিনী, মান, নায়ক-নায়িকা সিলেকশন, শুটিংয়ের অবস্থান, লাইটিং, গান, নৃত্য কিংবা এ্যাকশন দৃশ্য, কোন ক্ষেত্রেই দক্ষিণি ফিল্ম ইন্ডাষ্ট্রিকে ছাড়িয়ে যেতে সক্ষম হয়না মুম্বাই ফিল্ম ইন্ডাষ্ট্রি। দিনে দিনে এই সুনাম বেড়ে যাচ্ছে অদম্য গতিতে। সুপার স্টার রজনীকান্ত, কোমল হাসানের মত নায়ক কয়েক দশক শাসন করেছেন দক্ষিণি সিনেমার পর্দা। কমল হাসান এখন রাজনীতিতে যোগ দিলেও রজনীকান্ত এখনও সিনেমা করে যাচ্ছেন। তবে এখন ধানুস, আল্লু অর্জুনের মতো নায়করা দক্ষিণি সিনেমার হার্ট। পাশাপাশি এক ঝাঁক নায়িকা আছেন যারা একজনের চেয়ে আরেকজন যেন শীর্ষে। এই নায়িকারা একেকটি সিনেমায় অভিনয় করতে কত টাকা পারিশ্রমিক নেন, সেই হিসেবটা নিয়ে সিনে দর্শক বা সাধারণ মানুষের কৌতুহলের শেষ নেই। দক্ষিণ ভারতীয় সিনেমার শীর্ষ তালিকায় থাকা কয়েকজন অভিনেত্রীর সিনেমা প্রতি পারিশ্রমিক নেয়ার বিষেয়টি তুলে ধরা হলো এই ডেস্ক রিপোর্টে।

আনুশকা শেঠি
‘বাহুবলী: দ্য বিগিনিং’ ছবিটি আনুশকা শেঠিকে বড় করে আবিস্কার করেছে। এই ছবির পরে তরতর করে বেড়ে যায় তাঁর পারিশ্রমিক। শুধু দক্ষিণ ভারত নয়, ভারতজুড়ে তাঁর জনপ্রিয় হয়ে যান তিনি। এখন একটা ছবিতে অভিনয়ের জন্য তিনি ৪ থেকে ৫ কোটি রুপি পেয়ে থাকেন।

নয়নতারা
নয়নতারাকে তামিলের সুপারস্টার বলা হয়। একটা ছবিতে তিনি ২ কোটি রুপির মতো পারিশ্রমিক নেন। নয়নতারা দক্ষিণের একমাত্র নায়িকা, যিনি ২০১৮ সালে ফোর্বস ইন্ডিয়ার ১০০ তারকার তালিকায় ছিলেন।

তামান্না ভাটিয়া
দক্ষিণের জনপ্রিয় নায়িকা তামান্না ভাটিয়াকে বলিউডের একাধিক ছবিতেও দেখা গেছে। হিন্দি ছবির বাজারেও তাঁর ভক্ত বেড়েছে অনেক। দক্ষিণের একটা ছবিতে তামান্না নেন দেড় থেকে দুই কোটি রুপি।

শ্রুতি হাসান
দক্ষিণি ছবির দুনিয়ায় তাঁর জনপ্রিয়তা ব্যাপক। তাই নায়িকাদের মধ্যে উচ্চ পারিশ্রমিক হাঁকান এই অভিনেত্রী। তিনি দক্ষিণের একটা ছবির জন্য আড়াই কোটি রুপি নেন

কাজল আগরওয়াল
বলিউডে ধীরে ধীরে জনপ্রিয়তা পাচ্ছেন দক্ষিণি অভিনেত্রী কাজল আগারওয়াল। অজয় দেবগনের সঙ্গে ‘সিংহাম’ ছবিতে সবার নজর কেড়েছিলেন তিনি। দক্ষিণে তিনি দারুণ জনপ্রিয়। একটা ছবির জন্য তিন কোটি রুপি নিয়ে থাকেন এই নায়িকা।

সামান্থা আক্কিনেনি
‘ফ্যামিলি ম্যান টু’ সিরিজ দিয়ে ডিজিটাল দুনিয়ায় অভিষেক হয়েছে সামান্থার। খুব অল্প সময়ে জনপ্রিয়তা পেয়েছেন এই আক্কিনেনি পরিবারের পুত্রবধূ। এই মুহূর্তে সামান্থা দক্ষিণের সবচেয়ে সফল নায়িকাদের মধ্যে একজন। তিনি দক্ষিণের একটা ছবির জন্য প্রায় দুই কোটি রুপি দাবি করেন।

 

শেয়ার করুন।

উত্তর দিন