উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জন, দেশ ও জাতির জন্য ‘বড় অর্জন’

0

উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জন, দেশ ও জাতির জন্য ‘বড় অর্জন’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্যবসা নয়, আন্তরিকতা ও সেবার মানসিকতা নিয়ে, চিকিৎসক ও নার্সদেরকে কাজ করার আহ্বানও জানান তিনি। শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার পাশাপাশি বেসরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষা ব্যবস্থা ও পরিবেশের দিকে নজর দেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সোসাইটি অব ক্রিটিক্যাল কেয়ার মেডিসিনের তৃতীয় ও বাংলাদেশ ক্রিটিক্যাল কেয়ার নার্সিং এর প্রথম আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে এ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, দেশের দরিদ্র জনগোষ্ঠীর বিনামুল্যে চিকিৎসা সেবা পৌঁছাতে সরকার সফলতার দারপ্রান্তে। প্রবৃদ্ধি, শিক্ষা ও স্বাস্থ্যখাতে বিশেষ অবদানের জন্য দেশ উন্নয়নশীলদের কাতারে।

আন্তরিকতা, সেবার মানসিকতা নিয়ে চিকিৎসকদদেরকে কাজ কররার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, চিকিৎসক ও নার্সরা যেন তার যোগ্য সম্মান পায় সেদিকে লক্ষ্য রেখে উন্নত প্রশিক্ষনের ব্যবস্থা করছে সরকার। বেসরকারী মেডিকেলের শিক্ষাব্যবস্থা ও পরিবেশের দিকে নজর দেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সারাদেশে উন্নয়নের চিত্র তুলে ধরে সরকার প্রধান বলেন, ভোটের জন্য নয়, জনগনের সেবার জন্য কাজ করছে সরকার।

শেয়ার করুন।