৭ জেলায় ১৩৫ জনের করোনা শনাক্ত

0

গত ২৪ ঘণ্টায় সিলেটে ৯৪, হবিগঞ্জে ১৮, সাভারে ৭, চট্টগ্রামে ৫, মৌলভীবাজারে ৫, ময়মনসিংহে ৪ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় ২ জনসহ ৭ জেলায় ১৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

গেলো ২৪ ঘন্টায় সিলেট জেলায় ৯৪ জনের শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে। শুক্রবার ঢাকা ও সিলেটের ল্যাবে নমূনা পরীক্ষা হয় ১ হাজার ৭০ জনের। এতে সিলেট জেলায় ৯৪ জনের শরীরে করোনা ভাইরাস পজেটিভ সনাক্ত হয়েছে। স্বাস্থ্য অধিপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

হবিগঞ্জে একজন ডাক্তার, একজন নার্স ও ২ জন স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরো ১৮ জনের করোনা ভাইরাস পজিটিভ এসেছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭২ জন।

সাভারে গেলো ২৪ ঘন্টায় নতুন করে আরও ৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ৩৪ জনে। শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করে সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, নতুন আক্রান্ত ৭ জনই পোশাক শ্রমিক।

চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত আরো ৫ রোগীকে শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। তাদের মধ্যে একজন দ্বিতীয় বারের মতো আক্রান্ত হয়েছেন।
শুক্রবার রাতে এই তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডাক্তার ফজলে রাব্বি। আক্রান্ত রোগীদের বাসাসহ আশপাশের কয়েকটি ভবন লকডাউন ঘোষণা করেতে জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

মৌলভীবাজার জেলার তিন উপজেলায় ৫ জনের শরীরে নতুন করে করোনা ভাইরাস পজেটিভ সনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে জুড়ি উপজেলায় দুই পুলিশ সদস্য ও কমলগঞ্জ উপজেলায় সোনালী ব্যাংক কমলগঞ্জ শাখার এক কর্মকর্তা ও এক আনসার সদস্যসহ ২ জন।

ময়মনসিংহে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্তরা হলেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ২ চিকিৎসক ও ২ জন স্বাস্থ্যকর্মী।

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় আরও দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরা হলেন ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মধ্যপাড়ার এক নারী ও অপরজন নাসিরনগর উপজেলার কুন্ডা গ্রামের এক পুরুষ।

শেয়ার করুন।

উত্তর দিন