হল থেকে বের করে দেয়া ছাত্রীদের অবিলম্বে হলে ফিরিয়ে আনা এবং হল প্রভোস্টের পদত্যাগ দাবি

0

রাতের আঁধারে কবি সুফিয়া কামাল হল থেকে বের করে দেয়া ছাত্রীদের অবিলম্বে হলে ফিরিয়ে আনা এবং হল প্রভোস্টের পদত্যাগ দাবি করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। না হলে ছাত্র সমাজকে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছে তারা। ওই ঘটনার প্রতিবাদে বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সংগঠনটি। এছাড়া কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে যুক্তদের একটি নানাভাবে হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেছে সংগঠনের নেতারা।

বিশকেন্দ্রীয় লাইব্রেবির সামনে থেকে বিক্ষোভ শুরু হওয়ার কথা থাকলে ছাত্রলীগের অবস্থানের কারণে– তা পরিবর্তন করে রাজু ভাস্কর্য থেকে আন্দোলন করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

কবি সুফিয়া কামাল হল থেকে মধ্যরাতে ছাত্রী বের করে দেয়ার প্রতিবাদে, বিকেলে বিক্ষোভ করেছে কোটা সংস্কার আন্দোলনকারীরা। বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করে সাধারণ শিক্ষার্থীরা।অন্যদিকে, রাজু ভাস্কর্যের উত্তর দিকে ফুটপাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের নেতৃত্বে ছাত্রলীগ অবস্থান নিয়েছে। এসময় শিক্ষার্থীরা ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু, হলে হলে নির্যাতন বন্ধ কর করতে হবে, আমার বোন বাইরে কেন প্রশাসন জবাব চাই, হলে হলে নির্যাতন কেন প্রশানের জবাব চাই, নির্যাতন করে আন্দোলন বন্ধ করা যাবে না’ বলে স্লোগান দিচ্ছে। বিক্ষোভে নেতৃত্ব দিচ্ছেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান ও নুরুল হক নূর।
এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় কবি সুফিয়া কামাল হলের সামনে এই কর্মসূচি ঘোষণা করেন, সংগঠনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর।

শেয়ার করুন।

উত্তর দিন