হরতাল ডেকে রাজপথে নেই জামায়াতে ইসলাম

0

শীর্ষ নেতাদের গ্রেফতারের প্রতিবাদে, সকাল-সন্ধ্যা হরতাল ডেকেও রাজপথে নামেনি জামায়াত ইসলামের নেতা-কর্মীরা। হরতালের সমর্থনে রাজধানীর কোথাও তাদের কোনো কর্মসূচি চোখে পড়েনি।

জামায়াতের ডাকা হরতালকে কেন্দ্র করে, রাজধানীর বিভিন্ন পয়েন্টে সকাল থেকে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে কোথাও কোনো মিছিল-সমাবেশ করেনি দলটি। ব্যাংকপাড়া খ্যাত মতিঝিল, পল্টন, শাহবাগ, মিরপুর, উত্তরাসহ রাজধানীতে হরতালের কোনো চিত্র চোখে পড়েনি। মানুষের চলাচল স্বাভাবিক রয়েছে। হরতাল থাকলেও, অন্যদিনের মতোই রাজধানীতে যানবাহন চলাচল করছে। ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস। সোমবার রাতে গোপন বৈঠক থেকে গ্রেফতারের পর, জামায়াতের আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার এবং সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ ন’জনকে পরদিন ১০ দিনের রিমান্ডে পাঠায় আদালত। এরপরই দলীয় নেতাকর্মীদের মুক্তির জন্য হরতাল ডাকে জামায়াত ইসলাম।

এদিকে, জাময়াতের হরতাল চলাকালে বিভিন্ন জেলা থেকে দলটির বেশ ক’জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

হরতালের সমর্থনে বরিশালে মিছিলের চেষ্টাকালে তিন শিবির কর্মীকে আটক করে পুলিশ। সকালে নগরীর রূপাতলী হাউজিং এলাকা থেকে তাদের আটক করা হয়। বরিশাল থেকে দূরপাল্লা এবং অভ্যন্তরীণ রুটের বাস ও লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। অফিস-আদালত, ব্যাংক-বীমা, শিক্ষা-প্রতিষ্ঠান চলছে স্বাভাবিকভাবে। খোলা রয়েছে নগরীর সকল ব্যবসা প্রতিষ্ঠান।

জামায়াতের হরতালে কোনো প্রভাব পড়েনি বগুড়ায়। রাস্তায় ছিলো না জামায়াত,শিবিরের কোন নেতা-কর্মী কিংবা পিকেটার। জীবনযাত্রা রয়েছে স্বাভাবিক।

কুমিল্লায় কোথাও জামায়াত শিবিরের কোন পিকেটিং ও মিছিল দেখা যায়নি। স্কুল কলেজ, ব্যাংক, বীমাসহ বিভিন্ন বানিজ্যিক প্রতিষ্ঠা খোলা রয়েছে। নগরীর মোড়ে মোড়ে পুলিশের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

শেয়ার করুন।