সড়ক ঝুঁকিপূর্ণ হওয়ায় দুর্ভোগে দিনদিন বিমুখ হচ্ছে পর্যটকরা

0

পর্যটন শহর কক্সবাজারে বেশিরভাগ সড়ক, উপ-সড়কই ঝুঁকিপূর্ণ। তবে ৬৪ কিলোমিটার সড়ক ঝুঁকিপূর্ণ হওয়ায় দুর্ভোগে দিনদিন বিমুখ হচ্ছে পর্যটকরা। এছাড়া জাতীয়, আঞ্চলিক এবং মহাসড়কের বেশকিছু অংশও খানাখন্দে ভরপুর থাকায় চরমভাবে দুর্ভোগ পোহাচ্ছেন পর্যটক ও স্থানীয়রা।

লাবণী পয়েন্ট থেকে সুগন্ধা পয়েন্ট পর্যন্ত সাগর পাড়ের এই সড়ক দিয়ে প্রতিনিয়ত যাতায়ত করেন দেশি-বিদেশি পর্যটকরা। অথচ এই সড়কেরও নাজুক অবস্থা।

শহরের প্রধান সড়কসহ অধিকাংশ সড়ক এবং উপ-সড়কও খানাখন্দকের কারণে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এতে স্থানীয়দের পাশাপাশি দুর্ভোগ পোহাতে হচ্ছে পর্যটকদের।

সাগর পাড়ের হোটেল-মোটেল জোন এলাকার গুরুত্বপূর্ণ বেশকিছু সড়ক চলাচল অনুপযোগি হয়ে আছে বছরের পর বছর। তাই সেখানেও জনদুর্ভোগ বেড়েই চলেছে। তবে পৌর মেয়রের দাবি সংস্কারের উদ্যোগ নিয়েছে পৌরসভা।

এদিকে, কক্সবাজারের জাতীয় মহাসড়কের ৫৫০ কিলোমিটারের মধ্যে তিন স্তরে ৬৪ কিলোমিটার সড়ক ঝুঁকিপূর্ণ রয়েছে বলে স্বীকার করেছেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী।

সড়ক বিভাগের তথ্য বলছে- কক্সবাজারে জাতীয় মহাসড়কের ১৫০ কিলোমিটারের মধ্যে ৩২ কিলোমিটার, ৫০ কিলোমিটার আঞ্চলিক মহাসড়কের মধ্যে ২ কিলোমিটার ও ৩৫০ কিলোমিটার জেলা মহাসড়কের মধ্যে ৩০ কিলোমিটার সড়ক ঝুঁকিপূর্ণ।

শেয়ার করুন।