সাদপন্থি মুসুল্লিদের ইজতেমার দ্বিতীয় দিনে টঙ্গির ময়দান এখন কানায় পূর্ণ

0

সাদপন্থি মুসুল্লিদের ইজতেমার দ্বিতীয় দিনে টঙ্গির ময়দান এখন কানায় পূর্ণ। নির্ধারিত খিত্তায় অবস্থান নিয়ে গভীর মনোযোগের সাথে বয়ান শুনছেন মুসুল্লীরা। প্রথম পর্বের বর্জ্য অপসারণ, ময়দান পরিস্কার পরিচ্ছন্ন করাসহ সার্বিক প্রস্তুতি নিয়েছে গাজীপুর সিটি ও জেলা প্রশাসন। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

মুসলিম বিশ্বের ২য় বৃহত্তম জমায়েত তাবলীগ জামায়াতের ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব চলছে ধর্মীয় বয়ানসহ নানা আনুষ্ঠানিকতায়। বাদ ফজর উর্দুতের বয়ান করেন ভারতের মাওলানা মোরসালীন। আর বাংলায় তরজমা করেন বাংলাদেশের মুফতি আজিমউদ্দিন। ইমান আখলাখ শিক্ষা ও আল্লাহর নৈকট্য লাভের আশা মুসল্লিদের । ইজতেমায় আগত মুসল্লিদের সুপেয় পানীর সুবিধা নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে। আগামীকাল আখেরি মোনাজাত উপলক্ষে ১৬টি বিশেষ ট্রেনসহ টঙ্গী জাংশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি রাখা হয়েছে।

এছাড়াও রোববার ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে আব্দুল্লাহপুর, ঢাকা-সিলেট মহাসড়কের মীরেরবাজার থেকে টঙ্গী এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আব্দুল্লাহপুর থেকে বাইপাইল পর্যন্ত সড়ক মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে। পাশাপাশি সার্বিক নিরাপত্তায় সাড়ে ৮ হাজার পুলিশ রেব ও অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী কাজ করছে। ইজতেমার দ্বিতীয় পর্বে ৩১ দেশের প্রায় দেড় হাজার বিদেশী মুসল্লি যোগ দিয়ে ছেন। শুক্রবার তিনজন ও শনিবার চার মুসল্লি বার্ধক্যজনিত কারণে মারা গেছেন।

শেয়ার করুন।

উত্তর দিন