সরকার আতঙ্কে ভুগছে

0

সরকার আতঙ্কে ভুগছে বলেই শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে পরিস্থিতি ঘোলাটে করে– বিএনপির ওপর দোষ চাপাচ্ছে। নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে, এমন অভিযোগ করেছেন দলটির মহাসচিব- মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকারের উদ্দেশে জল ঘোলা করে ফের একতরফা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাওয়া। অন্যদিকে, জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, শিক্ষার্থীদের ওপর সরকার যে নির্যাতন চালিয়েছে– সেটিই সরকারের বিরুদ্ধে বুমেরাং হয়ে দাঁড়াবে।

শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি ইন্ধন যুগিয়েছে– ক্ষমতাসীন দলের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতেই এই সংবাদ সম্মেলন করে বিএনপি।
এসময় দলটির মহাসচিব বলেন, ছাত্রদের ওপর হামলাকারীদের ছবি প্রকাশের পর বিএনপি’র ওপর দায় চাপানোর চেষ্টা হাস্যকর। উল্টো সারাদেশে বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতনের পাল্টা অভিযোগ করেছেন মির্জা ফখরুল।

তিনি বলেন, সরকার আতঙ্কে ভুগছে বলেই সবকিছুতেই বিএনপি’র দোষ দেখছে। এদিকে, জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় বিএনপির আরেক নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, দ্রুত দেশের রাজনৈতিক অবস্থার পরিবর্তন ঘটবে। শিক্ষার্থীদের ওপর সরকার যে নির্যাতন চালাচ্ছে– সেটিই তাদের জন্য বুমেরাং হবে বলে মন্তব্য করেন তিনি। তাদের মতে, জনগণ সঙ্গে নেই তা বুঝেই সরকার হিংস্র হয়ে উঠেছে। তবে আগামী নির্বাচনে তরুণ সমাজ এর সমুচিত জবাব দেবে বলেও মন্তব্য করেন, বিএনপি নেতারা।

শেয়ার করুন।

উত্তর দিন