সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সফল হয়েছে পুলিশ বাহিনী: প্রধানমন্ত্রী

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সফল হয়েছে পুলিশ বাহিনী। পাশাপাশি আবারো হুশিয়ারি দেন, স্বাধীন দেশে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান হবে না। প্রধানমন্ত্রী বলেন, সেবা ও মানবিক আচরণের মাধ্যমে মানুষের আস্থা অর্জনে পুলিশকে সচেষ্ট থাকতে হবে। আর আইন প্রতিষ্ঠা করে দেশের পরিবেশ স্থিতিশীল রাখাও পুলিশ সদস্যদের কর্তব্য বলে স্মরণ করিয়ে দেন শেখ হাসিনা।

৩৫ তম বিসিএস ব্যাচের সহকারী পুলিশ সুপারদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দিতে বৈরী আবহাওয়ার মাঝেও বুধবার সকালে হেলিকপ্টারযোগে রাজশাহী পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারদায় পুলিশ একাডেমীতে তাদের শিক্ষা সমপানী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদনও গ্রহণ করেন প্রধানমন্ত্রী। আর প্রশিক্ষণের বিভিন্ন ক্ষেত্রে বিশেষত্ব অর্জন করায় নির্বাচিত সহকারী পুলিশ সুপারদের পুরস্কৃত করেন।

নবীন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্যে পুলিশের প্রতিটি সদস্যকে দেশে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সতর্ক দৃষ্টি রাখার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা, আইনের শাসন প্রতিষ্ঠা, সন্ত্রাস ও অপরাধ দমনে পুলিশ বাহিনী সফল হয়েছে। পাশাপাশি গণতন্ত্র ও মানবাধিকার সমুন্নত এবং বিনিয়োগবান্ধব পরিবেশ বজায় রাখতে পুলিশ সদস্যদের নিরলসভাবে কাজ করার আহ্বান জানান।

পুলিশকে আধুনিক বাহিনী হিসেবে গড়ে তুলতে সরকারের নানা পদক্ষেপ তুলে ধরে সরকার প্রধান বলেন, প্রযুক্তির প্রসারের সাথে সাথে নতুন কৌশলে অপরাধ বাড়ছে। সাইবার অপরাধ দমনে পুলিশকে আরো আধুনিক ও আন্তরিক হওয়ারও আহ্বান জানান।

বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার করে পুলিশসহ প্রতিটি বাহিনী ও প্রতিষ্ঠানকে আধুনিক ও দক্ষ করে গড়ে তুলতে সরকার কাজ করছে বলেও জানান সরকার প্রধান ।

শেয়ার করুন।