সংলাপের দরজা আগেই বন্ধ করে দিয়েছে বিএনপি

0

সমঝোতার জন্য সংলাপের দরজা আগেই বন্ধ করে দিয়েছে বিএনপি ও দলটির নেত্রী বেগম খালেদা জিয়া। এ মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংলাপ নয়, বরং সংঘাতের রাজনীতিতে বিশ্বাস করে বিএনপি। সকালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের শোক দিবসের অনুষ্ঠানে এসব মন্তব্য করেন তিনি। এদিকে, চীনা রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ জানিয়েছেন, নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে সংলাপের কোনো প্রয়োজন নেই।

ঢাকাস্থ চীনা দূতাবাসে দেশটির রাষ্ট্রদূত জাং ঝুয়ার সঙ্গে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। পরে তিনি জানান, আগামি জাতীয় নির্বাচন শান্তিপূর্ণ হবে বলে চীনা রাষ্ট্রদূতকে জানিয়েছে বাংলাদেশ। এসময় তিনি নির্বাচনকালীন সরকারে বিএনপির অন্তর্ভূক্তির কোনো রকম সম্ভাবনা নাকচ করে দেন।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদের শোক দিবসের আলোচনায় যোগ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। এসময় বিএনপিকে ব্যর্থ রাজনৈতিক দল হিসেবে উল্লেখ করে দলটির আন্দোলনের হুঁশিয়ারিকে হাস্যকর বলে মন্তব্য করেন তিনি। পাশাপাশি প্রশ্ন তোলেন রাজনৈতিক সংলাপের যৌক্তিকতা নিয়েও।

আগামি জাতীয় নির্বাচনে ক্লিন ইমেজ ও জনমতে এগিয়ে থাকা ব্যক্তিরাই কেবল মনোনয়নের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন বলে জানান আওয়ামী লীগের এই মুখপাত্র।

শেয়ার করুন।

উত্তর দিন