সংরক্ষিত নারী আসন-সংখ্যা কমানোর বিষয়ে ভাবা হবে

0

ভবিষ্যতে সংসদের সংরক্ষিত নারী আসন-সংখ্যা আর বাড়ানো নয়, বরং কমানোর বিষয়ে ভাবা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সংরক্ষিত আসন দিয়েই শুধু নয়, নারীরা সরাসরি প্রতিযোগিতার মাধ্যমে যোগ্যতার ভিত্তিতেই সব জায়গাতেই আসন করে নিচ্ছে। বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ে আওয়ামী লীগের মনোনীত নারী আসনের প্রার্থীদের তালিকা প্রদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সংসদের সংরক্ষিত মহিলা আসনের জন্য মনোনীত প্রার্থী তালিকা চুড়ান্ত করেছে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ অন্যান্য দলগুলো। এখন চলছে সেগুলো যাচাই-বাছাই। বিভিন্ন জেলা থেকে তাই মনোনীতরা অপেক্ষা করছেন ইসির চুড়ান্ত তালিকা প্রকাশের। তবে দলের মনোনয়ন পেয়েছেন যারা–তারা জানালেন তাদের প্রত্যাশার কথা।

বিকেলে প্রার্থী তালিকা দিতে কমিশন ভবনে আসেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বলেন, নারীরা এখন অনেক এগিয়েছে। সাধারণ আসনের মতোই নারীরা সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করেই ভবিষ্যতে এগিয়ে যাবে।

আরেক প্রশ্নের জবাবে নির্বাচন নিয়ে বিএনপি’র নালিশ করা অভ্যাসে পরিণত হয়েছে অভিযোগ করে এসব নালিশ জনগণের কাছে হাস্যকর বলেও মন্তব্য করেন কাদের।

এছাড়া জাতীয় সংসদ নির্বাচনের পর, উপজেলা নির্বাচনেও ভরাডুবির ভয়ে বিএনপি তাতে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বলেও জানান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী।

শেয়ার করুন।

উত্তর দিন