সংকটকালে দরিদ্র ও সীমিত আয়ের মানুষের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহ্বান

0

দেশের সংকটকালে দরিদ্র ও সীমিত আয়ের মানুষের পাশে দাঁড়াতে ধনী ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক -সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অন্যদিকে দেশ এখনো লকডাউন হয়নি উল্লেখ করে রাস্তাঘাটে অকারণে সাধারণ মানুষকে পুলিশি হয়রানি ঠিক নয় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সাংবাদিকদের আলাদা ব্রিফিংকালে এসব বলেন তারা ।

জননিরাপত্তার হুমকির কথা ভেবে দেশে এখন চলছে হোম কোয়ারেন্টাইন।এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে দরিদ্র ও সীমিত আয়ের মানুষ। দুদিনেই দুর্বিষহ হয়ে উঠেছে তাদের জীবন । এটাকে সংকট উল্লেখ করে দিনমজুর-অসহায় মানুষের পাশে হাত বাড়াতে ধনীদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তবে এই সংকটকালে মন্ত্রী দেশের জনগণকে গুজবে কান না দেওয়ার আহ্বান জানান।

অন্যদিকে আলাদা সংবাদ ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী বলেন, রাস্তাঘাটে অকারণে সাধারণ জনগণকে পুলিশি হয়রানি করা হচ্ছে যা- ঠিক নয়। এছাড়া প্রধানমন্ত্রীও দেশ লকডাউন ঘোষণা করেননি বলেও উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবকিছু ভুলে গিয়ে মানবিক কারণে বিএনপি চেয়ারপারসনকে মুক্তি দিয়েছেন। তবে বিএনপির লোকজন সঠিক কোয়ারেন্টাইন মানছেন না বলেও অভিযোগ করেন তিনি ।

সব বিভেদ ভুলে বিএনপিসহ সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধভাবে জনগণের পাশে থাকবে বলেও আশা করেন ড. হাছান মাহমুদ।

শেয়ার করুন।

উত্তর দিন