শুক্রবার, জুলাই ১

বিশিষ্ট অর্থনীতিবিদ রেজা কিবরিয়াকে আহবায়ক ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরকে সদস্য সচিব করে নতুন রাজনৈতিক দল “গণ অধিকার পরিষদ”-এর আত্মপ্রকাশ ঘটেছে। সকালে নয়াপল্টনে জামান টাওয়ারে এ দলের ঘোষণা দেয়া হয়। এসময় নেতারা বলেন, জনগণের অধিকার প্রতিষ্ঠায় রাজপথে ব্যাপক ভূমিকা রাখবে সংগঠনটি। আওয়ামী লীগ সরকারের অধীনে কোন নির্বাচনে অংশ নেবে না বলে জানান তারা। গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারে সমমনা রাজনৈতিক দলগুলোকে সাথে নিয়ে যুগপৎ আন্দোলন গড়ে তোলারও আভাস দেন তারা।

দেশে আরেকটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটলো।

জনতার অধিকার, আমাদের অধিকার-এমন শ্লোগান গণ অধিকার নামে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ। নতুনটি নিয়ে দেশে এখন রাজনৈতিক দলের সংখ্যা ৪৩টি।

মঙ্গলবার সকালে রাজধানীর নয়াপল্টনে জামান টাওয়ারে দলের আত্মপ্রকাশের কথা ঘোষণাপত্রে জানান দেন ডাকসুর সাবেক আলোচিত ভিপি নুরুল হক নুর।

দলে আহবায়ক বিশিষ্ট অর্থনীতিবিদ রেজা কিবরিয়া। আর সাবেক ভিপি নুরু হলেন সদস্য সচিব। ৮৩ সদস্য বিশিষ্ট কমিটি প্রাথমিকভাবে কাজ করবে ৬ মাস।

গণতন্ত্র, ন্যায় বিচার, অধিকার ও জাতীয় স্বার্থ নিয়ে কাজ করতে আগ্রহী নতুন এই রাজনৈতিক দলের নেতাকর্মীরা। লক্ষ্য ও উদ্দেশ্য এবং ২১ দফা তুলে ধরেন যুগ্ম আহবায়ক রাশেদ খান।

এসময়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে নতুন দলের নেতারা তাদের ভবিষ্যত করণীয় তুলে ধরেন।

সরকারের অধীনে নয় জাতিসংঘের অধীনে নির্বাচনের দাবি গণ অধিকার পরিষদ এর।

পরে অনুষ্ঠানে যোগ দেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী দিক- নির্দেশনা দিয়ে জনকল্ল্যাণে কাজ করার আহবান জানান।

সাম্প্রদায়িক সহিংসতার পেছনে সরকারকেই দায়ী করেন তিনি।

Share.

Leave A Reply