রান্না ব্যবস্থাপনা দেখতে বিদেশ যাচ্ছেন এক হাজার কর্মকর্তা

0

খিচুড়ি রান্না শিখতে নয়, পুরো ব্যবস্থাপনা দেখতে এক হাজার কর্মকর্তা বিদেশ যাবেন বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন। মঙ্গলবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপে তিনি এ কথা জানান। যে কোনো প্রকল্পে কর্মকর্তাদের প্রশিক্ষণে পাঠানোর কার্যবিধি রয়েছে উল্লেখ করে সচিব আরও জানান, স্কুল ফিডিং পলিসির আওতায় বিদেশের এই প্রশিক্ষণ কর্মকর্তাদের কর্মদক্ষতা বাড়াবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে ‘খিচুড়ি রান্না শিখতে এক হাজার কর্মকর্তাকে বিদেশে পাঠানোর প্রস্তাব’ শীর্ষক খবরে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে। এই প্রস্তাব মন্ত্রণালয় থেকে পরিকল্পনা কমিশনে পাঠানো হয়েছে।

সকালে সচিবালয়ের নিজ দপ্তরে বিষয়টি নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন। এ সময় এই সিদ্ধান্তের পক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরেন।

খিচুড়ি কীভাবে রান্না হয়, শেখার জন্য বিদেশে লোক পাঠাচ্ছেন না জানিয়ে গণশিক্ষা সচিব বলেন, এটা একটা বিশাল কর্মযজ্ঞ। ৬৫ হাজার ৬২০টি প্রাথমিক বিদ্যালয়ে এক কোটি ৪০ লাখ শিক্ষার্থীর জন্য ‘মিড ডে মিল’ চালু করতে হবে।

সচিব আরো জানান, ১০৪টি উপজেলায় স্কুল ফিডিং পাইলট প্রকল্পে এখন বিস্কুট দেয়া হচ্ছে। ১৬টি উপজেলায় রান্না করা খাবার চালু আছে।

শেয়ার করুন।

উত্তর দিন