রংপুর-৩ আসনে উপনির্বাচনে প্রথমদিনে জাতীয় পার্টির কোনো মনোনয়ন ফরম বিক্রি হয়নি

0

রংপুর-৩ আসনে উপনির্বাচনে প্রথমদিনে জাতীয় পার্টির কোনো মনোনয়ন ফরম বিক্রি হয়নি। দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূণ্য হওয়া আসনটিতে একজন যোগ্য প্রার্থীকেই মনোনয়ন দেবে বলে জানিয়েছেন, দলের চেয়ারম্যান জিএম কাদের। এদিকে, আসন্ন অধিবেশনের দু’একদিন আগেই দলের গঠনতন্ত্র অনুযায়ী সংসদে বিরোধীদলীয় নেতা নির্বাচন করার কথাও জানান তিনি।

গত ১৪ জুলাই জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূণ্য হয় রংপুর-৩ আসনটি। এরশাদের এই আসনটি গুরুত্বপূর্ণ হওয়ায়- তফসিল ঘোষণার আগেই রোববার থেকে মনোনয়ন ফরম বিক্রির ঘোষণা দিলেও এদিন একটি ফরমও বিক্রি হয়নি।
দলের প্রতিষ্ঠাতা প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের আসনটি ধরে রাখতে ক্ষমতাসীন দলের সঙ্গে আলোচনা করবে দলটি। যোগ্য প্রার্থী বাছাই করতে এরইমধ্যে ৮ সদস্যদের মনোনয়ন বোর্ড গঠন করা হয়েছে। আগামী ৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে একাদশ জাতীয় সংসদের ৪র্থ অধিবেশন। কিন্তু সেই অধিবেশনে বিরোধীদলীয় প্রধানের আসনটিতে কে বসবেন- এ ব্যাপারে শিগগিরই চুড়ান্ত সিদ্ধান্ত নেয়ার কথা জানান, জিএম কাদের।

এদিকে, হিন্দু ধর্মাবলম্বীদের জন্মাষ্টমীর কারণে দলের প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর ৪০ দিনের দোয়া ও ভোজ অনুষ্ঠানটি ২৩ আগস্টের পরিবর্তে ৩১ আগস্ট করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। রাজধানীর বিভিন্ন ওয়ার্ড এবং রংপুরে বড় আকারে করার লক্ষ্যে দলের মহাসচিব নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন। ৩১ আগস্টের পর জেলা পর্যায়ে ভোজ ও দোয়া অনুষ্ঠান পালন করা হবে।

শেয়ার করুন।

উত্তর দিন