মুক্তিযোদ্ধা কোটা সংরক্ষণে হাইকোর্টের আদেশ থাকায় পরিবর্তন করা যাবে না

0

মুক্তিযোদ্ধা কোটা সংরক্ষণের বিষয়ে হাইকোর্টের আদেশ থাকায়, পরিবর্তন করা যাবে না। জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে একথা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোটা নিয়ে আন্দোলনের নামে অগ্নিসংযোগ ও ভাঙচুরে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ ও জিয়াউর রহমানের মতো স্বৈরশাসকদের অপকর্মের কারণে– রাজধানীর জলাবদ্ধতা ও সৌন্দর্য্য নষ্ট হয়েছে।

বাজেট অধিবেশনের সমাপণী ভাষণ। শুরুতেই দেশের আর্থসামাজিক উন্নয়ন ও প্রবৃদ্ধি নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানান, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এমডিজির মতোই খুব ভালোভাবে এগিয়ে যাচ্ছে দেশ।

প্রধানমন্ত্রী বলেন, কোটা নিয়ে যারা সহিংসতা করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আর মুক্তিযোদ্ধা কোটার বিষয়ে হাইকোর্টের আদেশ থাকায় পরিবর্তন হবে না বলে জানান তিনি।

সরকার প্রধান বলেন, হুসেইন মুহাম্মদ এরশাদ বক্স কালভার্ট ও পুকুর ভরাট করায় রাজধানীর অনেক স্থানে জলাবদ্ধতা তৈরি হয়। নদী ড্রেজিং আর খাল, পুকুর পুনঃখননের মাধ্যমে এই জলাবদ্ধতা নিরসনের চেষ্টা চলছে।

আগের মতো বালুমহাল ৪০ বছরের ইজারা দেয়া হবে না জানিয়ে শেখ হাসিনা বলেন, একই জায়গা থেকে বালু উত্তোলন বন্ধে নীতিমালা তৈরি হচ্ছে।

বিএনপি জামায়াতের সহিংস আন্দোলন একাত্তরের হানাদারদের মতো দেশের মানুষের ক্ষতি করেছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

শেয়ার করুন।

উত্তর দিন