মাজার জিয়ারতের পর আনুষ্ঠানিক কর্মসূচি শুরু করবে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট

0

আগামী ২৩ অক্টোবর হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারতের পর সিলেটে জনসভার মধ্য দিয়ে– আনুষ্ঠানিক কর্মসূচি শুরু করবে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। কর্মসূচি পালনকালে– সরকার ও প্রশাসনের সহযোগিতা চেয়েছে তারা। পরে পর্যায়ক্রমে সব বিভাগীয় শহরে কর্মসূচি পালন করা হবে বলে জানান, ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা- আ. স. ম. আব্দুর রব। দুপুরে উত্তরায় নিজ বাসায় ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর বৈঠক শেষে, তিনি এসব তথ্য জানান।

আনুষ্ঠানিক ঘোষণার পর, উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি আ স ম আব্দুর রবের বাসায়, মঙ্গলবার প্রথমবারের মতো বৈঠকে বসেন, জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। একে-একে বৈঠকে যোগ দেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ, ব্যারিস্টার মঈনুল হোসেনসহ ঐক্যের নেতারা।

প্রায় তিন ঘন্টা ধরে চলা এই বৈঠকে আলোচনা হয়, জোটের ভবিষ্যত কর্মসুচি নিয়ে। দাবি আদায়ে সরকারকে চাপ দিতে শুরুতেই জনসভা করতে চায় ঐক্যফ্রন্ট। আর শুরুটা সিলেট থেকেই। ভবিষ্যতে আরো কর্মসুচির ইঙ্গিত দেন তিনি। তবে কর্মসুচি বাস্তবায়নে সরকার ও প্রশাসনের সহযোগিতা চেয়েছেন, এই ঐক্যফ্রন্ট নেতা। বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট রাজপথে নামলে– সরকার দাবি মেনে নিতে বাধ্য হবে বলেও জানান, স্বাধীনতার অন্যতম এই সংগঠক।

শেয়ার করুন।

উত্তর দিন