মশার বংশবিস্তার রোধে মেয়ররা এখনই ব্যবস্থা না নিলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে

0

মশার বংশবিস্তার রোধে ঢাকা সিটি কর্পোরেশনের মেয়ররা এখনই ব্যবস্থা না নিলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে। এমন অভিমত ঢাকায় ডেঙ্গু আক্রান্ত ব্যক্তি ও তাদের স্বজনদের। এডিস মশা নিয়ন্ত্রণে কার্যকর ওষুধ আমদানি এবং পরিস্থিতি গুরুত্ব দিয়ে ব্যবস্থা নেয়ার আহবান জানান তারা। রাজধানীর শাহবাগে গৌরব-৭১ নামের একটি সংগঠনের ব্যানারে মশা দমনে বিক্ষোভ সমাবেশ করা হয়। এসময় ডেঙ্গু নিয়ন্ত্রণে মেয়রের আবহেলাকে দায়ী করেন তারা।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মাত্র ৪ দিনের মাথায় সন্তান হারিয়েছেন এই নারী। সচেতন ছিলেন যেন এডিস মশা বাড়িতে জন্ম না নেয়। তবুও শেষ রক্ষা হয়নি। এখানে অংশগ্রহণকারীদের অনেকে নিজে আক্রান্ত হয়েছেন। আবার অনেকের নিকটাত্মীয় হাসপাতালে আশংকাজনক অব্স্থায় ভর্তি আছেন। গৌরব একাত্তর ও গণজাগরণের সংগঠকরা সভায় বলেন, মেয়রদের অবহেলা সুস্পষ্ট প্রমাণিত। দ্রুত এই রোগ নিয়ন্ত্রণে ব্যবস্থা নিতে হবে তাদের।

সমাবেশে জ্যেষ্ঠ সাংবাদিক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। তারা মেয়রের উদাসীনতার জন্য তাদের পদত্যাগ চান।
তারা মনে করেন, ঢাকা বর্তমান অবকাঠামোগত উন্নয়নের কাজ এবং বৃষ্টিতে এডিস মশার বংশবিস্তার ঘটছে। অনেক এলাকায় এখনো মশার ঔষধ ছিটানো হয় না। তাই কার্যকর ব্যবস্থা নিতে আহবানও জানান তারা।

শেয়ার করুন।

উত্তর দিন